• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

খাগড়াছড়িতে আ’লীগ-বিএনপি সংঘর্ষে পুলিশসহ আহত অর্ধশতাধিক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৯ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪৩ পিএম
খাগড়াছড়িতে
আ’লীগ-বিএনপি সংঘর্ষে পুলিশসহ আহত অর্ধশতাধিক

রিপন সরকার, খাগড়াছড়ি : পদযাত্রা ও শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা কর্মসূচীকে ঘিরে খাগড়াছড়িতে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৯ পুলিশসহ উভয় পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার (১৮ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয় এলাকায় এ ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, পদযাত্রা কর্মসূচির শুরুর আগে বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয় এলাকায় জড়ো হলে আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে দেখে তাদের উপর অর্তকিত হামলা চালান। এ সময় উভয় পক্ষের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে এতে জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক নুরুল আযমসহ দলটির ৮-১০ নেতাকর্মী আহত হন। এর পরপরই পুরো শহরে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। হামলায় উভয়পক্ষ বাঁশ-লাঠি ও লোহার রড ব্যবহার করেন। সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ারগ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে

এ ঘটনায় পুরো শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। জেলা শহরে যানবাহন চলাচল ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ ছিলা বেশ কয়েক ঘন্টা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি ও ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়। 

বিনা উসকানিতে আওয়ামী লীগের লোকজন বিএনপি অফিসে হামলা চালান বলে দাবি করেছেন খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার।

খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী বলেন বিএনপির নেতা কর্মীরা অর্তকিতভাবে পৌরসভার ভিতরে প্রবেশ করে ব্যাপক ভাংচুর করে এবং মোটরসাইকেল জ্বালিয়ে দিয়েছে, এবং পৌর শহরের বিভিন্ন স্থানে ব্যাপক ভাংচুর ও হামলা চালিয়েছে। 

এদিকে বিকেল সাড়ে ৫ টার দিকে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিএনপি কর্তৃক আওয়ামী লীগের নেতা কর্মীদের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন। 

জেলা শহরের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা অভিযোগ করে বলেন দলীয় পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী ১৮ ও ১৯ জুলাই সারা দেশের ন্যায় খাগড়াছড়িতে ও শান্তি ও উন্নয়ন শোভাযাত্রার কর্মসূচী হিসেবে পালন করার সিদ্ধান্ত নেয়। এবং নেতা কর্মীর একটি অংশ দলীয় কার্যালয়ে যাওয়ার পথে পৌরসভার সম্মুখে ব্রীজের মুখে বিএনপি নেতা ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে তার বাহিনী আওয়ামী নেতা কর্মীদের উপর দা,লাঠি কিরিচ দিয়ে হামলা চালিয়ে ৫০/৬০জন নেতা কর্মীকে আহত করেছেন। সংসদ সদস্য এ ন্যাক্কার জনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রকৃত দোষীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌয়র নির্মলেন্দু চৌধুরী, পাবর্ত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংশেপ্রু চৌধুরী, জেলা পরিসদ সদস্য কল্যান মিত্র বড়ুয়া, এড আশু তষ
 চাকমা, নিলুৎপল খীসা, প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image