• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আজ শ্রীলঙ্কার মুখোমুখি হবে আফগানিস্তান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩৫ এএম
আজ মুখোমুখি হবে
শ্রীলঙ্কার - আফগানিস্তান

নিউজ ডেস্ক : বিশ্বকাপের ৩০তম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে আফগানিস্তান। সোমবার (৩০ অক্টোবর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে।

ইংল্যান্ড এবং পাকিস্তান, দুই শক্তিশালী দলকে হারিয়ে বিশ্বকাপে চমক দিয়েছে আফগানিস্তান। এবার সুপার ফোরে ওঠার লড়াইয়ে নিজেদের ষষ্ঠ ম্যাচে আফগানদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। তবে আসরের শুরুতে লঙ্কানরা ছন্দ খুঁজে না পেলেও শেষ দুই ম্যাচে নেদারর‌্যান্ডস ও ইংল্যান্ডকে হারিয়ে কিছুটা স্বস্তি ফিরেছে লঙ্কান শিবিরে।

এখন পর্যন্ত মোট ১১ ওয়ানডেতে মুখোমুখি হয়েছে দু'দল। যেখানে ৭ জয় পেয়েছে শ্রীলঙ্কা আর ৩ জয় আছে আফগানিস্তানের দখলে। বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে দুইবারের দেখাতেই জয় পেয়েছে শ্রীলঙ্কা। গত মাসে সর্বশেষ ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল এ দুই দল। এশিয়া কাপের ওই ম্যাচে ২ রানে জিতেছিল শ্রীলঙ্কা।

লঙ্কান ক্রিকেটারদের একের পর এক ইনজুরি দুশ্চিন্তায় লঙ্কান টিম ম্যানেজমেন্ট। প্রথমে অধিনায়ক দাসুন শানাকা, এরপর মাথিশা পাথিরানা আর সবশেষ থাই ইনজুরিতে ছিটকে গেলেন লাহিরু কুমারা। তার পরিবর্তে দুশমান্থা চামিরাকে দলে নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

আফগানিস্তান দলটাকে নিয়ে সবাই আগ্রহ দেখাচ্ছে। ইংল্যান্ড এবং পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালের দিকেও চোখ রয়েছে শহিদীর দলের। আর লঙ্কান কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন তো মনে করেন, আফগানিস্তানের এখনও বিশ্বকাপ জয়ের সম্ভাবনা আছে।

আইসিসির ব্র্যান্ড অ্যাম্বাসেডর মুরালিধরন বলেন, ‘নেদারল্যান্ডসই কেবল বিশ্বকাপে টেস্ট স্ট্যাটাসের বাইরে দল। আফগানিস্তানের যে প্রতিভা আছে তারা বিশ্বকাপও জিততে পারে। তারা যেভাবে খেলছে সেটা সবাইকে অবাক করছে।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image