• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

২০৪১ সালে পায়রা বন্দর পূর্নাঙ্গ  বন্দরে রুপ পাবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৫ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৪২ পিএম
২০৪১ সালে পায়রা বন্দর পূর্নাঙ্গ  বন্দরে রুপ পাবে
বন্দর কর্তৃপক্ষ  চেয়ারম্যান রিয়ার এডমিরাল গোলাম সাদেক

বাকেরগঞ্জ প্রতিনিধি, বরিশাল: বন্দর কর্তৃপক্ষ  চেয়ারম্যান রিয়ার এডমিরাল গোলাম সাদেক বলেছেন, ২০৪১ সালের মধ্যে মাস্টার প্লান অনুযায়ী পায়রা বন্দর একটা পূর্ণাঙ্গ বন্দরে রুপনপাবে। আর পায়রা বন্দর  হবে বাংলাদেশের  অর্থনৈতিক উন্নয়নের প্রবেশদার। আগামীতে  এই বন্দরকে কেন্দ্র করে  পাল্টে  যাবে দেশের অর্থ নৈতিক  মানচিত্র।  আমাদের দেশেকে আমরা সেই ভাবে অর্থনৈতিক সাপোর্ট দিয়ে যেতে পারবো। আশা করছি, এই পায়ার বন্দর হবে স্মার্ট বন্দর।  আমাদের এখন শ্লোগান হচ্ছে ‘পায়রা বন্দর হবে আগামীর বাংলাদেশ’।

বৃহস্পতিবার বেলা ১১ টায় বন্দর কর্তৃপক্ষের সভা কক্ষে অংশীজনদের নিয়ে এক মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।

পায়রা বন্দর কর্তৃপক্ষ চেয়ারম্যান আরও বলেন, বিভিন্ন জাহাজের মাধ্যমে মালামাল পরিবাহিত হচ্ছে। পায়রা বন্দর একটি অপারেশনাল পোর্ট। ইতোমধ্যে এ বন্দর ব্যবহার করে বিভিন্ন ব্যবসায়ীরা পণ্য নিয়ে আসছে।

পায়রা বন্দর কর্তৃপক্ষ ও অংশীজনদের মধ্যকার মতবিনিময় সভার শুরুতে পায়রা বন্দরের অপারেশন, বন্দর এলাকায় জেটি, স্থাপনা নির্মাণ ও ব্যবহার বিষয়ক বিধি বিধান এজেন্ট অপারেটর তালিকাভুক্তি, শ্রমিক সরবরাহ বিষয়ক বিধি বিধান, বন্দরের সুযোগ সুবিধা ও বানিজ্যিক কার্যক্রম বৃদ্ধি বিষয়ে আলোচনা করা হয়। এছাড়া জুমে যুক্ত হয়ে পায়রা বন্দরের সমস্যা ও সম্ভাবনার বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন খুলনা কাস্টমস কর্মকর্তা সফিউজ্জামান এবং বাংলাদেশ শিপিং এজেন্ট এ্যাসোশিয়েশনের স্টেকহোল সৈয়দ মোহাম্মদ আরিফ প্রমুখ।

এ সময় পায়রা বন্দরের সদস্য রাজিব ত্রিপুরা, ক্যাপটেন জাহিদ হোসেনসহ শিপিং এজেন্ট, কাস্টমস কর্মকর্তা, পায়রা বন্দর কর্তৃপক্ষ কর্মকর্তা, জেটি-ঘাটের প্রতিনিধি ও গণমাধ্যকর্মীরা উপস্থিত ছিলেন।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image