• ঢাকা
  • শনিবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যার যার অপরাধ অনুযায়ী শাস্তি দেয়া হবে: বিপ্লব কুমার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৩৭ পিএম
যার যার অপরাধ অনুযায়ী শাস্তি দেয়া হবে
ডিএমপির পক্ষ থেকে ব্রিফিং

নিউজ ডেস্ক : ঢাকা মহানগর পুলিশের জয়েন্ট কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার জানিয়েছেন, ছাত্রলীগের দুই নেতাকে পুলিশি হেফাজতে নির্যাতনের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে মিন্টো রোডে ডিএমপি হেড কোয়ার্টার্সে ডিএমপির পক্ষ থেকে ব্রিফিংয়ে এ সব কথা জানান তিনি।

তিনি জানান, ২ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। যার যার অপরাধ অনুযায়ী শাস্তি দেয়া হবে। ব্যক্তির দায় পুলিশ বহন করবে না বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।
 
ছাত্রলীগের দুই নেতাকে পুলিশি হেফাজতে নির্যাতনের ঘটনায় মামলা নয়, পুলিশের বিভাগীয় তদন্তের ওপর আস্থার কথা জানান ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।
 
দুপুরে ডিএমপি কার্যালয়ে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান ছাত্রলীগ সভাপতি। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধি দল ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করতে যান। বৈঠকে উদ্ভূত পরিস্থিতিতে দোষীদের বিরুদ্ধে তদন্তপূর্বক শাস্তির দাবি জানান ছাত্রলীগ নেতারা।
 
বৈঠক শেষে ছাত্রলীগ সভাপতি জানান, ডিএমপি কমিশনার আশ্বস্ত করেছেন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের। তারা বলেছেন, এ ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করা পুলিশের সঙ্গে ছাত্রলীগের সৌহার্দপূর্ণ সম্পর্কে কোনো ব্যত্যয় ঘটবে না।
 
উদ্ভূত ঘটনায় ছাত্রদলের বক্তব্য দেয়ার বিষয়ে সাদ্দাম বলেন, ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টাকারীদের বিরুদ্ধে সতর্ক রয়েছে ছাত্রলীগ।
 
গত শনিবার (৯ সেপ্টেম্বর) ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন নাঈম ও বিজ্ঞানবিষয়ক সম্পাদক শরীফ আহম্মেদ মুনীমকে শাহবাগ থানার ভেতরে ঢুকিয়ে মারধরের অভিযোগ ওঠে রমনা বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদের বিরুদ্ধে। আহতদের একজন হাসপাতালে ভর্তি, অন্যজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
 
এ ঘটনায় হারুন অর রশিদকে একদিনে দুবার বদলি করা হয়। রোববার (১০ সেপ্টেম্বর) প্রথমে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এক আদেশে তাকে রমনা বিভাগ থেকে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) উত্তর বিভাগে বদলি করা হয়। পরে পুলিশ সদর দফতর থেকে আরেক প্রজ্ঞাপনে এডিসি হারুনকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে বদলি করা হয়।

এর আগে বিভিন্ন সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের লাঠিপেটার আছে হারুন অর রাশীদের বিরুদ্ধে। খবরের শিরোনাম হয়েছেন কখনও শিক্ষকদের পিটিয়ে, আবার কখনও নারীদের সঙ্গে খারাপ আচরণ করে। এমনকি নিজ সহকর্মীকেও চড় মেরে সমালোচিত হয়েছিলেন এডিসি হারুন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image