• ঢাকা
  • মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শ্রীলঙ্কায় বিক্ষোভে উত্তাল যুবকের মৃত্যু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪৮ এএম
বিক্ষোভে উত্তাল যুবকের মৃত্যু
শ্রীলঙ্কায় বিক্ষোভে উত্তাল

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় সরকারবিরোধী বিক্ষোভে এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার (১৩ জুলাই) রাজধানী কলম্বোয় দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাইরে বিক্ষোভ চলাকালে এ ঘটনা ঘটে।

বুধবার কলম্বোতে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের কার্যালয়ের বাইরে বিক্ষোভকারীরা জড়ো হয়েছেন।

ডেইলি মিররে বলা হয়েছে,  মারা যাওয়া যুবকের বয়স ২৬ বছর। প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাইরে বিক্ষোভকারীদের নিয়ন্ত্রণে নিরাপত্তা বাহিনী কাঁদানে গ্যাস ছুড়লে তার শ্বাসকষ্ট দেখা দেয়। পরে তাকে কলম্বোয় একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় পরে তার মৃত্যু হয়।

বুধবার (১৩ জুলাই) বিক্ষোভকারীরা নিরাপত্তা বেষ্টনী উপেক্ষা করে প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের কার্যালয়ে ঢুকে ভবনের ওপরে জাতীয় পতাকা তুলেছিল।

প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিদেশে অবস্থান করায় বিধ্বস্ত শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্ব দেয়া হয়েছে। এদিকে সামরিক বাহিনী সরকার ও বিক্ষোভকারীদের মধ্যে চলমান অস্থিরতা নিরসনে 'রাজনৈতিক সমাধানের' আহ্বান জানিয়েছে।

এক বিবৃতিতে সামরিক বাহিনী দেশটির পার্লামেন্টের স্পিকারকে সংকটকে আরও খারাপ হওয়া ঠেকাতে সর্বদলীয় বৈঠক করার অনুরোধ জানিয়েছে। এর আগে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে মালদ্বীপে পালিয়ে গেছেন এবং এর কয়েক ঘণ্টা পর সারা দেশে জরুরি অবস্থা জারি করা হয়।

অর্থনৈতিক সংকটের কারণে দ্বীপ রাষ্ট্রটিতে গত মার্চ থেকে বিক্ষোভ চলছে। দেশটির রাজনৈতিক নেতারা এই ধাক্কা সামলানোর চেষ্টা করছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image