• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বর্ণাঢ্য আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ঈদ উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৪২ পিএম
বর্ণাঢ্য আয়োজনে
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ঈদ উদযাপন

শাহজাদপুর প্রতিনিধি, সিরাজগঞ্জ : পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে, বাংলাদেশ এ বর্ণাঢ্য আয়োজন করা হয়।

৯ জুলাই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন বর্নিল সাজে সজ্জিত হয় এবং আতশবাজি ফোটানোর মধ্য দিয়ে  শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দদের সাথে নিয়ে এই আয়োজনের শুভ সুচনা করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

উপাচার্য মহোদয় ঈদের দিন প্রথম প্রহরে শাহজাদপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে আলেম সমাজ ও মুসুল্লিদের সাথে ঈদের নামাজ আদায় করেন এবং শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।
 
এসময় রবি উপাচার্য ঈদ-উল-আযহার এইদিনে কোরবানির তাৎপর্য তুলে ধরে গুরুত্বপূর্ণ আলোচনা করেন এবং মুসলিমরা যে ভাতৃত্বে বিশ্বাসী ইসলাম যে একটি ভাতৃত্বের ধর্ম তা প্রকাশ পায় বলে তিনি উল্লেখ করেন। তিনি সমগ্র মুসলিম জাতির প্রতি শান্তি কামনা করেন, সেই সাথে যে অসাম্প্রদায়িক দেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সেই পথচলা যেন নির্বিঘ্ন হয় এবং দুর্নীতিমুক্ত বাংলাদেশের আশাবাদ ব্যক্ত করেন। উপাচার্য মহোদয়  উপস্থিত সকল মুসলিমদের কাছে  রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের জন্য দোয়া ও সহযোগিতা চান এবং বলেন আমরা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে এমন একটি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে চাই যেখানে শিক্ষার্থীরা সৎ সুশিক্ষিত মানুষ হিসেবে তৈরি হবে এবং দেশের কাজে নিজেদের নিয়োজিত করতে পারবে।

এরপর বিকেলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী এবং রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী ও বিশিষ্টজনদের সাথে ঈদ-উল-আযহার শুভেচ্ছা বিনিময় করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

ঢাকানিউজ২৪.কম / মাসুুদ মোশাররফ/কেএন

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image