• ঢাকা
  • রবিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শনে ছাত্র-ছাত্রীদের পরিবহন সেবায় বিআরটিসি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৫ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:২২ পিএম
বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শনে
ছাত্র-ছাত্রীদের পরিবহন সেবায় বিআরটিসি

ষ্টাফ রিপোর্টার : বিআরটিসিতে চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব মো. তাজুল ইসলাম যোগদানের পর অক্লান্ত পরিশ্রম, সাহসী ভূমিকা ও আন্তরিক প্রচেষ্টা ও দূরদর্শী চিন্তাভাবনার মাধ্যমে একটি জরাজীর্ণ ও ডুবন্ত প্রতিষ্ঠানকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করেছেন।

পাশাপাশি বিআরটিসি যাত্রী ও পণ্য পরিবহন সেবায় বঙ্গবন্ধুর মাজার পরিদর্শন, বিসিএস ক্যাডার সার্ভিসের বিভিন্ন কর্মকর্তাদের প্রশিক্ষণ, পর্যটক বাস সার্ভিস, ঐতিহাসিক স্থানে ভ্রমণ, জাতীয় জাদুঘর পরিদর্শনসহ আরো গুরুত্বপূর্ণ স্থানে ভ্রমণের জন্য পরিবহন সেবা দিয়ে আসছে বিআরটিসি।

আগামী তিন মাস জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট ঢাকা শহরের স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শনের কার্যক্রম গ্রহণ করে।

তারা পরিদর্শন কার্যক্রমে যাতায়াতের জন্য বিআরটিসি বাস ব্যবহার করতে আগ্রহ প্রকাশ করে। বিআরটিসি কর্তৃপক্ষ তাদের আবেদনে সাড়া দিয়ে ঢাকা শহরের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের অন্তত ২০০ জন ছাত্র-ছাত্রী পরিবহনের জন্য প্রতি সপ্তাহে নির্ধারিত দিনে ৩/৪টি বিআরটিসি বাস দিয়ে পরিবহন সেবা দেওয়া শুরু করেছে।

উদয়ণ স্কুলের (ঢাকা বিশ্ববিদ্যালয়) গত ২৫ জুলাই ছাত্র-ছাত্রীদের এবং আজ ৩ আগস্ট উইলস্ লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ছাত্র-ছাত্রীদের বিআরটিসির বাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করানো হয়েছে। 

স্কুল কর্তৃপক্ষ ও ছাত্র-ছাত্রীরা এই পরিবহন সেবা পেয়ে অনেক আনন্দ প্রকাশ করেছে। পরিবহন সেবার এ ধারা অব্যাহত থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image