• ঢাকা
  • সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অভিনেত্রী পূর্ণিমার জন্মদিন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:০০ পিএম
পূর্ণিমার জন্মদিন
দিলারা হানিফ পূর্ণিমা

বিনোদন ডেস্ক : দিলারা হানিফ পূর্ণিমা যাকে সবাই চেনে পূর্ণিমা নামে। ১১ জুলাই এদিনে আলো করে পৃথিবীতে এসেছিলেন এই অভিনেত্রী। হাসি যেন শুভ্রতার পরশ মাখিয়ে যায় সবার হৃদয়ে। চিরসবুজ অভিনেত্রী দিলারা হানিফ পূর্ণিমা। পূর্ণিমার চাঁদের মতো উজ্জ্বল একজন তিনি। অভিনয় ও সৌন্দর্য দিয়ে মাতিয়ে রেখেছেন প্রায় ২৪ বছর।

তরুণ থেকে বৃদ্ধ ধ্রুবতারার মতো হয়েছিল তার আগমন, এর পর ছড়িয়েছেন শুধুই আলো। সেই ক্লাস নাইনে থেকে অভিনয় জীবনের যাত্রা শুরু, এরপর আর থেমে থাকতে হয়নি।

জাকির হোসেন রাজুর ‘এ জীবন তোমার আমার’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয়েছিল পূর্ণিমার।

একে একে অভিনয় করলেন, ‌'মেঘলা আকাশ', 'শিকারী', 'স্বামী-স্ত্রী যুদ্ধ', 'মেঘের পর মেঘ', 'হৃদয়ের কথা' সিনেমায়। এর মধ্য দিয়ে স্থায়ী আসন করে নেন বাংলা সিনেমার দর্শকদের মনে। ২০০৩ সালে মুক্তি পায় তার সব থেকে সফল ছবি মতিউর রহমান পানু পরিচালিত ‘মনের মাঝে তুমি’। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের সব থেকে সফল ছবির মধ্যে অন্যতম।

২০০৪ সালে  মুক্তিযুদ্ধভিত্তিক ছায়াছবি মেঘের পর মেঘ ছবিতে অভিনয় করেন। ২০০৬ সালে বিশ্বকবির শুভাসিনী গল্প অবলম্বনে নির্মিত শুভা চলচ্চিত্রে তিনি বোবা চরিত্রে অভিনয় করেন। একই বছর তার অন্যতম বাণিজ্যিক সফল ছায়াছবি হৃদয়ের কথা মুক্তি পায় এবং এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য তারকা জরিপে শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনয়শিল্পী বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেন।

২০০৮ সালে তার অভিনীত আরেকটি বাণিজ্যিক সফল ছায়াছবি আকাশ ছোঁয়া ভালোবাসা মুক্তি পায়। এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য মেরিল-প্রথম আলো পুরস্কার-এর তারকা জরিপ ও সমালোচক শাখায় শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনয়শিল্পী মনোনীত হন।

২০১০ সালে কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভাল হতে দিল না’ ছায়াছবিতে অভিনয়ের মাধ্যমে প্রথমবারের মতো শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। ২০১১ সালে চিত্রনায়ক আলমগীর প্রযোজিত শাহ আলম কিরণ পরিচালিত মাটির ঠিকানা মুক্তি পায়। কন্যাসন্তান জন্মানোর পর পূর্ণিমা অভিনয় থেকে বিরতি নেন এবং ২০১৬ সালে ফিরে আসেন প্রতিবন্ধীদের নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘বন্ধ দরজা’ দিয়ে। চলচ্চিত্রে পূর্ণিমার চলচ্চিত্রে অভিষেক হয় রিয়াজের বিপরীতে। রিয়াজের বিপরীতেই ২৫টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। পূর্ণিমা চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি টিভি নাটকেও কাজ করেছেন।

২০১১ সালে বিশ্বকবির প্রয়াণ দিবস উপলক্ষে তার ছোটগল্প ল্যাবরেটরি অবলম্বনে মাহবুবা ইসলাম সুমির পরিচালনায় ল্যাবরেটরি নাটকে সেঁজুতি চরিত্রে অভিনয় করেন। বছরের পর বছর সব দর্শক ও অনুরাগীর চোখে চিরসবুজ এই অভিনেত্রীর আজ জন্মদিন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image