• ঢাকা
  • শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাঁধ ভেঙ্গে হাওরের ফসল ডুবিতে ঐক্য ন্যাপ এর উদ্বেগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৩৬ এএম
ত্রুটিপূর্ণ বাঁধ নির্মাণের জন্য দায়ীদের বিরু
বাঁধ ভেঙ্গে হাওরের ফসল ডুবি

নিউজ ডেস্ক:  ঐক্য ন্যাপ সভাপতি পঙ্কজ ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আসাদুল্লাহ তারেক এক বিবৃতিতে দেশের খাদ্য উৎপাদনের বৃহত্তর অঞ্চল সুনামগঞ্জ, হবিগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোনা জেলার বোরো ফসলের  ব্যাপক ক্ষয়ক্ষতিতে গভীর উদ্ভেগ প্রকাশ করেছেন।

বিবৃতিতে আরো বলা হয়, অসময়ে হাওরে পানি প্রবেশ করে হাজার হাজার একর বোরো ফসলি জমির ক্ষতি হয়েছে। অসময়ে বন্যার হাত থেকে ফসলি জমি রক্ষার জন্য পিআইসি ও সরকারের সংশ্লিষ্ট বিভাগ কর্তৃক বাঁধ নির্মাণ কাজ যথাযথ সময়ে  শুরু করে শেষ না করা, ত্রুটিপূর্ণ বাঁধের কারণে ভারত থেকে নেমে আসা পানি বাঁধ উপচে কোথাও বাঁধ ভেঙ্গে হাওরে প্রবেশ করে বোরো ফসলের ক্ষতি সাধন করেছে। বাঁধ নির্মাণের দায়িত্বপ্রাপ্ত পিআইসি ও সরকারের সংশ্লিষ্ট বিভাগের দায়িত্বহীনতা ও দূর্নীতির কারণে মজবুত বাঁধ নির্মাণ হয়নি।

বিবৃতিতে আরো বলেন ফলে বন্যায় ফসল ক্ষতি হয়ে হাজার হাজার মানুষ খাদ্যের চরম সংকটের সম্মুখীন হয়েছেন। এই ফসলহারা মানুষের ভরণ পোষণের দায়িত্ব সরকারকে গ্রহণ করা ও ত্রুটিপূর্ণ বাঁধ নির্মাণের জন্য দায়ীদের বিরুদ্ধে উপযুক্ত শাস্তি বিধানের জোর দাবী জানান। এ ছাড়া দেশের সকল নদী খনন করা ও ফসল রক্ষার জন্য স্থায়ী ব্যবস্থা গড়ে তোলার জন্য নেতৃবৃন্দ দাবী জানান।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image