• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেইল্লা রাজাকারের পক্ষে সাফাই এক মুক্তিযোদ্ধার, প্রতিবাদে অন্যরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৪ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:১৭ পিএম
মুক্তিযোদ্ধা
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বীর মুক্তিযোদ্ধা ডা. এম এ সালাম খান

সুমন দত্ত: আমৃত্যু সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধী দেইল্লা রাজাকারকে নিরীহ মানুষ হিসেবে দাবি করেছে ইতিহাস বিকৃত-কারী এক নব্য উদীয়মান মুক্তিযোদ্ধা আলী বাহাদুর খান। সোমবার জাতীয় প্রেসক্লাবে মুক্তিযুদ্ধে সুন্দরবন অঞ্চলে অংশ নেওয়া ডা. আবদুস সালাম খান ও খলিলুর রাহমান এবং তাদের সঙ্গে আসা অন্য মুক্তিযোদ্ধারা এক সংবাদ সম্মেলনে প্রতিবাদ স্বরুপ এই মন্তব্য করেছেন।

বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান বলেন,  আলী বাহাদুর খান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেননি। তিনি নিজেকে পাকিস্তানি কমান্ডার দাবি করলে আজ পর্যন্ত তার দাবির স্বপক্ষে কোনো প্রমাণ দিতে পারেন নাই। পাকিস্তান সেনাবাহিনীর গেজেটে তার নাম নেই। সুন্দরবন অঞ্চলে তার যুদ্ধ করার কোনো প্রমাণ নেই। 

ভারতীয় তালিকায় তার কমান্ডার হিসেবে নাম নেই। মিথ্যা তথ্য দিয়ে আলী বাহাদুর খান বাংলাদেশে মুক্তিযুদ্ধ গেজেটে নাম অন্তর্ভুক্ত করেছেন। অথচ এই লোক ছিলেন রাজাকার যুদ্ধাপরাধীদের সহযোগী। তিনি দেলোয়ার হোসেন সাঈদীর ওরফে দেলু রাজাকারের পক্ষে সাফাই দিতে গিয়ে দেলুকে অসহায় নিরীহ নিরপরাধ বলে বিবৃতি দেন। দেলু রাজাকার রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে জেলে খাটছেন বলে তিনি মন্তব্য করেন। তার এসব মন্তব্য কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত হয়। 

তিনি আরো বলেন, আলী বাহাদুর খান তার এলাকার অন্য মুক্তিযোদ্ধাদের হেয় করতে ও হয়রানী করতে বিভ্রান্তিকর তথ্য দেন। পরবর্তীতে এটা তার পেশা হিসেবে দাড়ায়।

ডা. আবদুস সালাম খান বলেন, এই আলী বাহাদুর মুক্তিযুদ্ধ সম্পর্কে যা বলছেন তা ডাহা মিথ্যা।  এর পিছনে মহল বিশেষের ইন্ধন আছে বলে তারা মনে করেন। কেন তিনি এতদিন পর এসব বানোয়াট গল্প বলছেন তা অনুসন্ধান করে সাংবাদিকদের বের করতে বলেছেন। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image