• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পি কে হালদারের জামিন আবেদন খারিজ করেছে আদালত  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৯ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১৭ পিএম
জামিন আবেদন খারিজ করেছে আদালত  
পি কে হালদার

নিউজ ডেস্ক : পি কে হালদার ও তার ভাই প্রাণেশ হালদার অসুস্থ মাকে দেখতে কলকাতার নগর দায়রা আদালতে করা জামিন আবেদন খারিজ করেছে আদালত ।   তারা সোমবার এ আবেদন জানান । শ্বাসকষ্টসহ বার্ধক্য জনিত কারণে পি কে হালদারের মা লীলাবতী হালদার( ৭৯) বর্তমানে কলকাতার বাগুইহাটির ভিএআইপি অ্যাপেক্স মেডিকেল সেন্টারে ভর্তি ।  

এসময় পি কে হালদার ও প্রাণেশ কুমার হালদারের জামিন আবেদন জানানো হয় । আবেদনের পরিপ্রেক্ষিতে আদালতে শুনানিতে আইনজীবী শ্যামল ঘোষ জানান, লীলা দেবী বর্তমানে হাসপাতালে ভর্তি । তিনি তার ছেলেদের দেখতে চেয়েছেন ।  

বাংলাদেশ থেকে কয়েক হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে অভিযুক্ত পি কে হালদার ওরফে প্রশান্ত কুমার হালদার, তার ভাই প্রাণেশ হালদার, স্বপন মিস্ত্রি ওরফে স্বপন মৈত্র, উত্তম মিস্ত্রি ওরফে উত্তম মৈত্র, ইমাম হোসেন ওরফে ইমন হালদার ও আমানা সুলতানা ওরফে শর্মী হালদারকে নগর দায়রা আদালতের( ব্যাংকশাল) স্পেশাল সিবিআই কোর্ট- ৩ এর বিচারক শুভেন্দু সাহার এজলাসে তোলা হয় ।  

জামিনের বিরোধিতা করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অরিজিৎ চক্রবর্তী বলেন, পি কে হালদার কয়েক হাজার কোটি টাকা তছরুপের দায়ে অভিযুক্ত ও একজন প্রভাবশালী ব্যক্তি । তিনি বাইরে গেলে তথ্য লোপাট হওয়ার সম্ভাবনা আছে । এমনকি তিনি বিদেশে পালিয়েও যেতে পারেন ।    

একই সঙ্গে এ মামলায় আরেক অভিযুক্ত আমানা সুলতানা ওরফে শর্মী হালদারের শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তার জামিনের আবেদন করা হয় । তার জামিনেরও বিরোধিতা করেন অরিজিৎ চক্রবর্তী । উভয় পক্ষের বক্তব্য শুনে বিচারক ১৭ নভেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করেন ।    

বর্তমানে পি কে হালদারসহ পাঁচ পুরুষ আসামিকে কলকাতার প্রেসিডেন্সি কারাগারে বন্দি রাখা হয়েছে । অন্যদিকে একমাত্র নারী আসামি শর্মী হালদার রয়েছেন আলিপুর কেন্দ্রীয় কারাগারে । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image