• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীর ‘রসেয়া সবুরন নেছা দাতব্য চিকিৎসালয়’টি শীঘ্রই চালু হবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:২৭ পিএম
আটোয়ারীতে চালু হবে
‘রসেয়া সবুরন নেছা দাতব্য চিকিৎসালয়

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের রসেয়া গ্রামে অবস্থিত ‘ রসেয়া সবুরন নেছা দাতব্য চিকিৎসালয়’। স্থানীয়দের তথ্যমতে, এই দাতব্য চিকিৎসালয়টি ১৯১৯ খ্রিস্টাব্দে স্থাপিত হয়। এখানে রসেয়া গ্রাম সহ আশপাশের গ্রামের লোকজন দীর্ঘদিন ধরে চিকিৎসা সেবা গ্রহণ করেছেন। কালের বিবর্তনে এক সময় দাতব্য চিকিৎসালয় ভবনটি পরিত্যাক্ত ভবনে রূপ নিয়েছিল।

দাতব্য চিকিৎসালয়টির ঐতিহ্য ফিরিয়ে আনতে এলাকার জনপ্রতিনিধি ও স্বাস্থ্য বিভাগের ঐকান্তিক প্রচেষ্টায় ২০১০ খ্রিস্টাব্দে ভবনটি সংস্কার করা হয়। তখন থেকে একজন ফার্মাসিস্ট দিয়ে সপ্তাহে দুই দিন চিকিৎসালয়টি খোলা রেখে আগত রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হতো। প্রায় সাত মাস থেকে দাতব্য চিকিৎসালয়টি বন্ধ রয়েছে। 

এব্যাপারে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.মোঃ হুমুয়ুন কবীর বলেন, জনবল সংকটের কারণে রসেয়া সবুরন নেছা দাতব্য চিকিৎসালয়টি সাময়িক বন্ধ ছিল। চিকিৎসালয়টি পুনরায় চালু করতে সকল প্রক্রিয়া শেষ হয়েছে। চিকিৎসা কেন্দ্রটিতে প্রয়োজনীয় ঔষধপত্র পৌছে গেছে। অতি শীঘ্র্ই রসেয়া দাতব্য চিকিৎসা কেন্দ্রটি চালু করা হবে। আটোয়ারী হাসপাতালে জনবল কম থাকার কারণে আপাদত সপ্তাহে তিন দিন রসেয়া সবুরন নেছা দাতব্য চিকিৎসালয়ে চিকিৎসা সেবা কার্যক্রম চালু থাকবে। 

তিনি বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌছে দিতে আমরা বদ্ধ পরিকর। 
তিনি বলেন, পঞ্চগড় সিভিল সার্জন মহোদয়ের ঐকান্তিক সহযোগিতায় আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইদানিং সিজার, পিত্তথলির পাথর,হারনিয়া, হাইড্রোসেল সহ বিভিন্ন অপারেশন কার্যক্রম সফলভাবে সম্পন্ন হচ্ছে। এমনকি এক্স-রে ছাড়া সকল প্রকার প্যাথলোজিক্যাল পরীক্ষা-নীরিক্ষা সরকারিভাবে হাসপাতালেই হচ্ছে। তিনি সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image