• ঢাকা
  • শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুরে সাংবাদিক ইউনিয়ন কার্যকরী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:৪৬ পিএম
লক্ষ্মীপুরে সাংবাদিক ইউনিয়ন কার্যকরী কমিটি পরিচিতি সভা অনুষ্ঠিত

নাজমুল হোসান, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর জেলা সাংবাদিক ইউনিয়নের কমিটি গঠন করা হয়েছে। এতে বিটিভি ও দৈনিক আমাদের সময় পত্রিকার নিজস্ব প্রতিবেদক মো.জহির উদ্দিনকে সভাপতি এবং ইনডিপেনডেন্ট টিভির স্টাফ রির্পোটার ও আজকের পত্রিকার প্রতিনিধি আব্বাছ হোসেনকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষনা করা হয়।

রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরে জেলা শহরের ঐতিহ্য কনভেনশন সেন্টারে সাংবাদিক মো. জহির উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, বিশিষ্ট্য সাংবাদিক ও লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মাঈন উদ্দিন পাঠান। এতে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন হাওলাদার ও সাবেক সাধারণ সম্পাদক মো.কামাল হোসেন।

লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন বলেন, সাংবাদিকতা হচ্ছে একটি মহান পেশা। একজন সাংবাদিক যদি তার লেখনির মাধ্যমে সমাজের চিত্রগুলো তুলে ধরে, তাহলে ওই-সমাজের জনগণ তাকে অনেক শ্রদ্ধা ও সম্মান করে। সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকলে প্রভাবশালী রাজনৈতিক নেতারাও ভয় করে। ঐক্যবদ্ধ সাংবাদিকরা একটি স্মার্ট সমাজ রূপান্তর করতে পারে।

অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন আরও বলেন, আগে দেখতাম একজন সাধারণ মানুষ এমপির ডিও লেটারের জন্য মাসের পর মাস অপেক্ষা করতে হয়েছে। আর আমি এমপি হওয়ার সঙ্গে সঙ্গেই চেষ্টা করছি ডিও লেটার চাওয়ার সঙ্গে সঙ্গে দিতে।

তিনি আরও বলেন, লক্ষ্মীপুর হচ্ছে একটি শান্তিপূর্ণ এখানে আওয়ামী লীগ-বিএনপি কখনো মুখোমুখি হয়নি। এর আগে পুলিশ ও বিএনপির সঙ্গে সংঘর্ষ বাঁধছে। পুলিশ বাদী হয়ে মামলা করছে। কিন্তু আওয়ামী লীগ-বিএনপি মারামারি করেনি। তাই আওয়ামী লীগের পক্ষ থেকে কোন মামলা ও করা হয়নি। যদি লক্ষ্মীপুরে দক্ষিণ তেমুহনী বিএনপি অবস্থান নেয়, আওয়ামী লীগ অবস্থান নেয় উত্তর তেমুহনী। এ জেলায় রাজনীতির একটি সম্প্রীতি রয়েছে।

কমিটির অন্যারা হচ্ছেন, দেশ রুপান্তরের জেলা প্রতিনিধি এমজে আলম ও জনকন্ঠ এবং চ্যানেল আইয়ের জেলা প্রতিনিধি মো. মহিউদ্দিন ভুঁইয় মুরাদকে সহ-সভাপতি করা হয়। এছাড়া যুমনা টেলিভিশনের জেলা প্রতিনিধি আনিস কবিরকে যুগ্ম সম্পাদক, অপরাধ বিচিত্রার প্রতিনিধি মো.জসিম উদ্দিনকে কোষাধ্যক্ষ, মানবজমিনের জেলা প্রতিনিধি মো. ইউসুফকে দপ্তর সম্পাদক, দৈনিক খবরপত্রের জেলা প্রতিনিধি মো. হাবিবুর রহমান সবজুকে আইন বিষয়ক সম্পাদক,আফরোজা আক্তার রাঙ্গাকে মহিলা বিষয়ক সম্পাদক ও কার্যনির্বাহী সদস্য করা হয় মো. রফিকুল ইসলাম, আহাম্মদ আলী, রুবেল হোসেন ও আবদুল্যাহ আল ফারুক।

এসময় সংগঠনের উপদেষ্টা পদে অধ্যক্ষ মাঈন উদ্দিন পাঠান, কামাল হোসেন ও কামাল উদ্দিন হাওলাদারকে মনোনীত করা হয়।

সভায় সাংবাদিক ইউনিয়নের সদস্যদের কেউ মৃত্যুবরন করলে কল্যান তহবিল থেকে তাৎক্ষনিক দাফনের জন্য পরিবারকে ৫০ হাজার টাকা প্রদান ও পরবর্তিতে আরো তিন লক্ষ টাকা অনুদান দেওয়া হবে। এছাড়াও সদস্যদের অসুস্থ্যজনিত কারনে সংগঠনের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা করা হবে বলে সিদ্ধান্ত গ্রহন করা হয়।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image