• ঢাকা
  • শনিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আমাদের দেশীয় সংস্কৃতি চর্চা বাড়াতে হবে : শিক্ষামন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৯ এএম
আমাদের দেশীয় সংস্কৃতি চর্চা বাড়াতে হবে
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

নিউজ ডেস্ক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের ছেলে-মেয়েরা বিদেশি সংস্কৃতির ও অপসংস্কৃতির দিকে ধাবিত হচ্ছে। দেশীয় সংস্কৃতি যদি আমাদের সন্তানদের মাঝে তুলে ধরতে না পারি, তাহলে তারা অন্য সংস্কৃতির দিকে যাওয়ার সুযোগ পাবে। তাই আমাদের দেশীয় সংস্কৃতি চর্চা বাড়াতে হবে।

বুধবার বিকেলে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার গোলাইডাঙ্গা গ্রামে নাট্যকার আনন জামানের বাড়িতে এক উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, আমাদের ভাষার জন্য বিরাট ত্যাগ আছে, যা সারাবিশ্ব গ্রহণ করেছে। আমাদের ভাষা ও সাহিত্য অত্যন্ত সমৃদ্ধ। এটি আমাদের বড় শক্তি। আমাদের এই সাহিত্য, সংস্কৃতির সমৃদ্ধ অতীত যেন না হারিয়ে ফেলি সেজন্য সংস্কৃতিকর্মীরা কাজ করছেন। তৃণমূলের সংস্কৃতিকর্মীদের উদ্বুদ্ধ করতে পারলে আমাদের সংস্কৃতির ভাষা আরও সমৃদ্ধ হবে।

এ সময় উপস্থিত ছিলেন- মানিকগঞ্জ-২ আসনের সাংসদ ও কণ্ঠশিল্পী মমতাজ বেগম, বাংলাদেশ গ্রাম থিয়েটারের প্রতিষ্ঠাতা নাসির উদ্দিন ইউনুফ বাচ্চু, অতিরিক্ত জেলা প্রশাসক সানোয়ারুল হক, অতিরিক্ত পুলিশ সুপার ইমতিয়াজ মাহাবুব, সিঙ্গাইরের উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপন দেবনাথ, অভিনেতা ও গায়ক শিমুল ইউসুফ, নাট্যকার আনন জামান প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image