• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দশমবারের মতো আ.লীগের সভাপতি শেখ হাসিনা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:৪৪ পিএম
সভাপতি, শেখ হাসিনা
আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা

নিউজ ডেস্ক

টানা দশমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা।

শনিবার বিকেলে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে শেখ হাসিনাকে সভাপতি নির্বাচিত করে নির্বাচন কমিশন।

সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু। সমর্থন করেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার। পরে কাউন্সিলররা তা উচ্চকণ্ঠে সমর্থন করেন।

এ পদে দ্বিতীয় কোনো প্রার্থী না থাকায় আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ইউসুফ হোসেন হুমায়ুন তাদের নির্বাচিত ঘোষণা করেন। এই কমিটি আগামী তিন বছরের জন্য নির্বাচিত করা হলো।

এর আগে বিকেল ৩টায় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের উদ্বোধন করেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সারা দেশ থেকে আসা প্রায় ৭ হাজার কাউন্সিলর অংশ নেন। তাদের মতামতের ভিত্তিতে দলটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। তারা ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটি গঠন করবেন।

সম্মেলনের নতুন নেতৃত্ব নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রবীণ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুনকে চেয়ারম্যান করে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। কমিশনের অপর দুই সদস্য হলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান এবং উপদেষ্টা পরিষদের সদস্য সাহাবুদ্দিন চুপ্পু।

এর আগে সকাল সাড়ে ১০টায় শান্তির সাদা পায়রা উড়িয়ে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের প্রথম পর্ব উদ্বোধন করেন শেখ হাসিনা। 

এদিন বেলা বাড়ার সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতিতে সম্মেলন রূপ নেয় জনসমুদ্রে। সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যানে কানায় কানায় পূর্ণ হয়।

আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মৎস্যজীবী লীগ, শ্রমিক লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, তাঁতি লীগ এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশাপাশি সারা দেশের সাংগঠনিক জেলা থেকেও নেতাকর্মীদের ঢল নামে সম্মেলনে।

সারা দেশে কাউন্সিলর ও ডেলিগেটের পাশাপাশি আওয়ামী লীগের উপদেষ্টা ও সভাপতিমণ্ডলীর পরিষদের সদস্যরা সম্মেলনে যোগ দেন। এ ছাড়া দলের সাধারণ সম্পাদকসহ দলের কার্যনির্বাহী কমিটির সব সদস্য উপস্থিত ছিলেন।
 

ঢাকানিউজ২৪.কম / এমআর

আরো পড়ুন

banner image
banner image