• ঢাকা
  • সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নুরুল হক নুর-কে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১২ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:০৮ পিএম
মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল
শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক : পার্বত্য চট্টগ্রামে অশান্তি সৃষ্টিকারী জঙ্গিগোষ্ঠি কুকি-চিনের সাথে গোপনে যোগাযোগ ও মুসলিম বিরোধী কুখ্যাত গোয়েন্দা সংস্থা মুসাদের সদস্য মেন্দি এন সাফাদির সাথে রাষ্ট্রবিরোধী বৈঠকের অভিযোগে নুরুল হক নুর-কে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে 'মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল'।

বুধবার ( ১২ জুলাই) সকালে জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে সংগঠনের সভাপতি অহিদুল ইসলাম তুষার বলেন, ‘গণঅধিকার পরিষদের সাবেক সদস্য সচিব নুরুল হক নুর সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করে রাষ্ট্রবিরোধী নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। মেন্দি এন সাফদির সঙ্গে নুরুল হক নূরের ছবি, তার স্বীকারোক্তিমূলক কথোপকথন ও তার সংগঠনের অন্যান্য সদস্যদের স্বীকারোক্তি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিভিন্ন মিডিয়ায় ব্যাপকভাবে প্রচারিত হয়েছে। গণঅধিকার পরিষদের সাবেক আহ্বায়ক রেজা কিবরিয়ার সাম্প্রতিক বক্তব্যে ইসরায়েলের মোসাদের সঙ্গে নুরুল হক নুরের যোগাযোগ ও আর্থিক লেনদেনের বিষয়টি প্রমাণিত হয়েছে।'

তিনি বলেন, কিছুদিন আগে টেলিভিশনের প্রতিবেদনে সুস্পষ্টভাবেই দেখানো হয়েছে যে, পার্বত্য চট্টগ্রামের বিদ্রোহী কুকি-চিনের সঙ্গেও নুরুল হক নুরের যোগাযোগ রয়েছে এবং তিনি এক লাখ কার্তুজের গুলি পাঠিয়েছে যা রাষ্ট্রদ্রোহিতার শামিল। এদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধী জঙ্গিগোষ্ঠী সঙ্গে তার এ যোগাযোগ প্রমাণ করে যে, তিনি আসলে দেশের শান্তি-শৃঙ্খলা ও সম্প্রীতিকে বিনষ্ট করতে চান। তাহলে কী নুর সাম্রাজ্যবাদী শক্তির সঙ্গে হাত মিলিয়ে বিচ্ছিন্নতাবাদী জঙ্গি কার্যক্রম চালাচ্ছেন? প্রকৃতপক্ষে নুরুল হক নুর ইসরাইল ও মোসাদের সহযোগিতায় কুকি-চিনসহ কতিপয় জঙ্গিগোষ্ঠী এবং তথাকথিত গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের ব্যবহার করে বাংলাদেশের মানুষের সহানুভূতি ও আবেগকে কাজে লাগিয়ে বাংলাদেশকে একটি অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করার মাধ্যমে নিজস্ব ফায়দা হাসিল করতে চান, রাষ্ট্রীয় ক্ষমতার স্বাদ পেতে চান।

অহিদুল ইসলাম তুষার বলেন, বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের জীবদ্দশায় এটি কখনও কোনোভাবেই সফল হতে দেওয়া হবে না। তাই রাষ্ট্রবিরোধী নুরকে দ্রুত গ্রেপ্তারের পর রিমান্ডে এনে প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদসহ যথাযথ তদন্তের মাধ্যমে দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্রকারীর মুখোশ উন্মোচনের পাশাপাশি তার দৃষ্টান্তমূলক শাস্তিও নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, নুরকে অতি দ্রুত গ্রেপ্তার করে তার সব বিষয়গুলো দেশের মানুষের সামনে উন্মুক্ত করার জোর দাবি জানাচ্ছি। সেইসঙ্গে আমরা সরকারকে আল্টিমেটাম দিচ্ছি আগামী ৭ দিনের মধ্যে নুরুল হক নুরকে গ্রেপ্তার করা না হলে বীর মুক্তিযোদ্ধা, বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে নিয়ে লাগাতার আন্দোলনে নামব।

উক্ত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সংগঠনটির সহ-সভাপতি নাসির আল-আমিন পলাশ, সহ-সভাপতি মাইদুল ইসলাম পলক, সহ-সভাপতি মাহমুদুল হাসান রনি, সহ-সভাপতি খাদিজা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক শিবলী ফোরকান ও যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ খানসহ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image