• ঢাকা
  • বুধবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আগামী বছরই ঢাকায় খুলাহবে আর্জেন্টিনার দূতাবাস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৩০ পিএম
তথ্য,ব্রাজিল,বাংলাদেশ,দূতাবাস
জাতীয় পতাকা

২০২৩ সালে বাংলাদেশে দূতাবাস খুলতে যাচ্ছে দক্ষিণ আমেরিকার দেশ আর্জেন্টিনা। এ তথ্য জানিয়েছে পার্শ্ববর্তী দেশ ব্রাজিলে থাকা বাংলাদেশ দূতাবাস।

ব্রাজিলে বাংলাদেশ মিশন জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে লেখা আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ স্বাক্ষরিত একটি চিঠি রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুন্নেসার কাছে হস্তান্তর করা হয়েছে।

এতে বলা হয়, ২০২৩ সালে ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস খোলার মাধ্যমে দুই দেশের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে।

গত ২০ ডিসেম্বর এ বছর ফিফা বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি অকুণ্ঠ সমর্থনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশের জনগণকে ব্যক্তিগতভাবে ধন্যবাদ জানান আর্জেন্টিনার প্রেসিডেন্ট।

পুরো বিশ্বকাপজুড়ে আলবিসেলেস্তেদের জন্য বাংলাদেশিদের আন্তরিক সমর্থন এবং ফাইনালে তাদের জয়ের পর দেশজুড়ে ব্যাপক উদযাপন দেখে আর্জেন্টিনার প্রেসিডেন্ট ও জনগণ অভিভূত হয়েছে।

ব্রাজিলে বাংলাদেশ মিশন জানায়, চিঠিতে খেলাধুলা মানুষের মধ্যে বন্ধন ও সম্প্রীতি গড়ে তোলার একটি অর্থবহ ও শক্তিশালী মাধ্যম বলে উল্লেখ করেছনে আর্জেন্টিনার প্রেসিডেন্ট।

ঢাকায় দূতাবাস খোলার মাধ্যমে দুই দেশের মধ্যে বাণিজ্য সম্প্রসারণের পাশাপাশি দক্ষিণ আমেরিকার দ্বিতীয় বৃহত্তম সয়াবিন উৎপাদনকারী দেশটি থেকে সয়াবিন তেল আমদানির ক্ষেত্রে সুবিধা হবে বলে আশা করা হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / এমআর

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image