• ঢাকা
  • বুধবার, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চট্টগ্রামে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর, পাঁচজন গ্রেপ্তার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৪ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪২ পিএম
বিভিন্ন এলাকা থেকে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে
জামালখান এলাকায় ৫০টি চিত্রকর্ম ভাঙচুর

নিউজ ডেস্ক:  চট্টগ্রাম নগরের চকবাজারে যুবদল ও ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এরপর নগরের জামালখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালসহ অন্তত ৫০টি চিত্রকর্ম ভাঙচুর করা হয়। এ ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- মাহবুব সিদ্দিকী (৩৫), মো. এরফান (৩০), নুরুল ইসলাম মাসুম (৩৯), ইমন খান (২০) ও মহিউদ্দিন হাসান ইমন (২০)।

পুলিশ জানায়, গ্রেপ্তার মাহবুব পূর্ব বাকলিয়া ওয়ার্ড ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক, এরফান একই ওয়ার্ডের চার নম্বর ইউনিট ছাত্রদলের সাবেক সভাপতি, মাসুম ও মহিউদ্দিন একই ওয়ার্ডের যুবদলের কর্মী এবং ইমন খান চান্দগাঁও থানা যুবদলের কর্মী।


কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর বলেন, বুধবার দুপুরে চট্টগ্রাম কলেজের সামনে চান্দগাঁও থানা যুবদল ও বাকলিয়া থানা ছাত্রদলের সংঘর্ষ হয়। এ ঘটনার জেরে ‘তারুণ্যের সমাবেশে’ যাওয়ার পথে জামালখান থেকে কাজীর দেউড়ি পর্যন্ত এলাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালসহ অন্তত ৫০টি চিত্রকর্ম ভাঙচুর করেছেন যুবদলের নেতাকর্মীরা। এ ঘটনায় বিভিন্ন এলাকা থেকে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্ত করে আরও অপরাধীদের শনাক্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে তারুণ্যের সমাবেশ করেছি। সমাবেশে প্রশাসনও আমাদের সহযোগিতা করেছে। কিন্তু চান্দগাঁও থানা যুবদল ও বাকলিয়া থানা ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল নিয়ে আসার পথে চট্টগ্রাম কলেজের সামনে ছাত্রলীগের সন্ত্রাসীরা তাদের ওপর হামলা করে। এতে চারজন আহত হয়েছেন। দুইজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিনা উসকানিতে ছাত্রলীগ শান্তিপূর্ণ মিছিলে হামলা করেছে। কারা বঙ্গবন্ধুর ম্যুরাল ভেঙেছে তা আমার জানা নেই।’

সিটি করপোরেশনের জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে নগরীর জামালখান এলাকায় ডা. খাস্তগীর স্কুলের দেয়ালে আমরা জাতির পিতার শৈশব থেকে মৃত্যু পর্যন্ত ইতিহাস সম্বলিত করে ৫০টি দেয়ালচিত্র তৈরি করেছিলাম। বঙ্গবন্ধুর ম্যুরালও কয়েকটি ছিল। সবগুলোই যুবদল-ছাত্রদলের সন্ত্রাসীরা ভেঙে ফেলেছে। এছাড়া পাশে থাকা সেন্টমেরিস স্কুলের দেয়ালে বরেণ্য মনীষীদের ছবি ছিল। সেগুলোতেও ভাঙচুর করা হয়েছে। এর বাইরে নান্দনিক জামালখান গড়ার অংশ হিসেবে বেশকিছু স্থাপনা আমরা করেছিলাম। সেগুলোও তারা ভেঙে ফেলেছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image