• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাজারে গিয়ে কান্না করে বাসায় ফিরছে জনগণ - গণফোরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১১ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৩৬ পিএম
বাজারে গিয়ে কান্না করে বাসায় ফিরছে জনগণ
বক্তব্য রাখছেন গণফোরাম সভাপতি জননেতা মোস্তফা মোহসীন মন্টু

ডেস্ক রিপোর্টার: গণফোরাম সভাপতি জননেতা মোস্তফা মোহসীন মন্টু বিক্ষোভ সমাবেশের বক্তৃতায় বলেন- হাসি মুখে বাজারে যাওয়া জনগণ কান্না করে বাসায় ফিরে আসে এই দায়ভার কোন ভাবেই রাতের ভোটের সরকার এড়াতে পারবে না। বাজার ব্যবস্থা জনগণকে জিম্মি করে অসহায় করে রেখেছে।

বুধবার (১১ মে) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে সয়াবিন তেল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে সরকারের চরম ব্যর্থতা, গণতন্ত্রহীন ও সর্বগ্রাসী নৈরাজ্যের প্রতিবাদে গণফোরাম ও বাংলাদেশ পিপলস্ পার্টি ঢাকা মহানগরের যৌথ উদ্যোগে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে মোস্তফা মোহসীন মন্টু বলেন- মাননীয় প্রধানমন্ত্রী যদিও আপনি অন্ধকার রাতের প্রধানমন্ত্রী জনগণের ভোটে নির্বাচিত নয় তবুও বলছি গণভবনেই থাকেন কখনোই বাজারে যান না, বাজারের খোঁজ খবর নেন, জনগণ দুর্ভোগ ও ভোগান্তি থেকে মুক্তি চায়। আপনার মন্ত্রীরা জনগণের কথা শুনেনা, শুনে লুটেরা সিন্ডিকেট ব্যবসায়ীদের কথা। মাটির পদধ্বনি শুনতে হবে, বুঝতে হবে। যারা মা ও মাটি বুঝে না তার পদধ্বনি শুনে না তাদের পতন অনিবার্য।

আপনার হাতের টাকা সব শেষ চোর বাটপারদের মাঝে টাকা আর ভাগ করে দিতে পারবেন না এমনকি আগামীতে সরকারী কর্মকর্তা-কর্মচারীদের বেতন দিতে পারবেন কি না তা নিয়েও জনগণ সন্দিহান! বাংলাদেশ ব্যাংক সহ প্রায় সব ব্যাংক’ই লুটপাটের স্বীকার হয়েছে কই একটা চোরও তো ধরলেন না! তাহলে চোর সব আপনাদের ভিতরেই আছে। চোরদের আপনারা অবসর দেন। চোরের আবার অবসর কিসের? চোরকে তো জেলে যেতে হয়। জনতার ঐক্য আমরা চাই, জনগণকে সাথে নিয়ে আগামীতে একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করবো। সেই নির্বাচনে এই প্রধানমন্ত্রীর কোন হস্তক্ষেপ করার সুযোগ থাকবে না।

বাংলাদেশ পিপলস্ পার্টির চেয়ারম্যান মোঃ বাবুল সরদার চাখারী বলেন- জনগণ আপনাদেরকে আর ক্ষমতায় দেখতে চায় না। আপনারা কোনভাবেই জনবান্ধব সরকার নয়। আপনাদের অপকর্মে বঙ্গবন্ধু ছোট হচ্ছে। আপনারা বঙ্গবন্ধুর আদর্শ থেকে অনেক দুরে সরে গেছেন। সয়াবিন তেল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতিতে জনগণকে অতিষ্ঠ করেছেন। জনগণ আপনাদের নাম আর মুখেও আনতে চায় না।

গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন- বর্তমান ক্ষমতাসীন ভোট ডাকাত সরকার জনগণের উপর যে অত্যাচার নিপীড়ন ও সর্বশেষ সয়াবিন তেল নিয়ে যে তেলসামাতি করলো, এখনো করছে। এবং আগামীদিনেও তারা নানা ভাবে জনগণের উপর শোষণের মাত্রা বাড়িয়ে দেওয়ার পাঁয়তারা করছে। বিগত ১৪ বছরে আপনি ক্ষমতায় থেকে ১৪ হাজার অপরাধ করেছেন। এই অপরাধের জন্য জনগণ আপনাকে বিচারের কাঠগড়ায় দাড়া করাবে। সারা বাংলায় আওয়াজ উঠেছে এই সরকার আর না, হাসিনা সরকার আর না। আপনারা চুপি চুপি জনগণের রক্ত ছারপোকার মত চুষে খাচ্ছেন। আমরা যে আন্দোলন শুরু করেছি সকল বিরোধী দলগুলোকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন বেগবান করে হাসিনা সরকারের পতন অনিবার্য করেই ঘরে ফিরবো।

বিক্ষোভ সমাবেশ শেষে প্রেসক্লাবের সামনে থেকে মিছিল শুরু হয়ে হাইকোর্ট মোড় ঘুরে পল্টন মোড় হয়ে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। মিছিল স্লোগানে স্লোগানে মুখরিত ছিল।

আরও বক্তব্য রাখেন- গণফোরাম নির্বাহী সভাপতি এ.কে.এম জগলুল হায়দার আফ্রিক, এডভোকেট মহসীন রশিদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, ছাত্র সম্পাদক মোঃ সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য হাবিবুর রহমান বুলু সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

বাংলাদেশ পিপলস্ পাটির মহাসচীব আব্দুল কাদের, কোঃ চেয়ারম্যান পারভীন নাসির খান ভাসানী, রফিকুল ইসলাম রন, প্রেসিডিয়াম সদস্য মিসেস নাজমা আক্তার, রানী শেখ, গোলাম মোস্তফা, দপ্তর সম্পাদক ইলিয়াস সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সুজন, সাংগঠনিক সম্পাদক রাসেল হাবিব।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ পিপলস্ পার্টি ঢাকা মহানগরের সভাপতি জনাব আতিকুর রহমান ও সঞ্চালনা করেন গণফোরাম ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোঃ রওশন ইয়াজদানী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image