• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

খাগড়াছড়িতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:২৫ পিএম
খাগড়াছড়িতে
ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত 

রিপন সরকার খাগড়াছড়ি: 'স্মার্ট স্কিলস ফর স্মার্ট বাংলাদেশ' এই প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে খাগড়াছড়িতে স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (SEIP) এর প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতিনিধিদের সাথে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃসহিদুজ্জামান এর সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসন ও SEIP প্রকল্প অর্থ বিভাগ মন্ত্রণালয় এর আয়োজনে এ অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, SEIP এর নির্বাহী প্রকল্প পরিচালক ফাতেমা রহিম ভীনা, SEIP এর সহকারী নির্বাহী প্রকল্প পরিচালক আছমা আরা বেগম,SEIP এর সহকারী নির্বাহী প্রকল্প পরিচালক ভূঁঞা মোহাম্মদ রেজাউর রহমান ছিদ্দিক, খাগড়াছড়ি মং সার্কেলের রাজা সাচিং প্রু চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শানে আলম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মুসলেমউদ্দীন, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়াসহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতিনিধিগণ এতে উপস্থিত ছিলেন। 

এসময় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, প্রাকৃতিক সম্পদের দিক দিয়ে বাংলাদেশ তেমন সমৃদ্ধ নয়। তাই বাংলাদেশের এ বিশাল কর্মক্ষম জনগোষ্ঠীকে কিভাবে কাজে লাগিয়ে জন শক্তিতে রুপান্তর করা যায় বিষয়টির উপর গুরুত্ব দেন। এবং নারী পুরুষ বৈষম্য, বিভাজন না করে এক সাথে কাজ করে এগিয়ে যেতে হবে। পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের জনগোষ্ঠী যাতে পিছিয়ে না পরে এবং তাদের প্রকল্পের আওতায় বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে ডেমোগ্রাফিক ডিভিডেন্ডের সদ্ব্যবহারে উপযুক্ত পরিকল্পনা প্রণয়ন করা জরুরি । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image