• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নান্দাইলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ,আহত অর্ধশতাধিক 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৯ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৬ পিএম
নান্দাইলে আহত অর্ধশতাধিক 
দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ

নান্দাইল প্রতিনিধি : ময়মনসিংহের উপজেলা নান্দাইলে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ১টি পৌরসভা সহ ১৩টি ইউনিয়নের যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগকে নির্বাচনী উদ্বোব্ধকরন প্রশিক্ষন কর্মশালাকে কেন্দ্র করে বর্তমান ও সাবেক এমপির দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। 

সোমবার (৯ অক্টোবর) সকাল ১১টার দিকে নান্দাইল উপজেলা পরিষদ হল রুমে উক্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানের কথা ছিল। যেখানে বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাচন পরিচালনা কমিটির কু-চেয়ারম্যান সাবেক মন্ত্রী পরিষদের সচিব কবির বিন আনোয়ার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা ছিল। যা দুই গ্রুপের সৃষ্ট সংঘর্ষের কারনে তা স্থগিত করা হয়। উক্ত প্রশিক্ষণ কর্মশালাকে কেন্দ্র করে নান্দাইল আসনের বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন ও সাবেক সংসদ সদস্য উপজেলা আওয়ামীলীগের সভাপতি মেজর জেনারেল অব: আব্দুস সালামের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের সৃষ্টি হয়। 

এ সংঘর্ষে পুলিশ সহ অর্ধশতাধিক নেতাকর্মী ও স্কুল ছাত্র-ছাত্রী আহত হয়। আহতদের মধ্যে নান্দাইল পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী সুমাইয়া ও ৮ম শ্রেনীর ছাত্রী তুষীর অবস্থা আশংখাজনক হয়ায় তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরন করা হয়েছে।  সংঘর্ষের খবর পেয়ে নান্দাইল মডেল থানা পুলিশ ঘটনাস্থলে অবস্থান করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেন। 

পরিস্থিতি আরও বেগতিক দেখা দিলে অতিরিক্ত পুলিশ সুপার গৌরীপুর সার্কেল সুমন মিয়ার নির্দেশনায় পুলিশ বেশ কয়েকটি টিয়ারশেল নিক্ষেপ ও কাদুঁনি গ্যাস ছেড়ে পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রনে আনেন। আহতদেরকে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এছাড়া সংঘর্ষে লিপ্ত নেতাকর্মীরা উপজেলা পরিষদ হল রুমের আসবাবপত্র সহ পরিষদের সামনে থাকা বেশ কিছু মোটরসাইকেল ভাংচুর করে। বর্তমানে উপজেলা সদর এলাকাটিতে থমথমে অবস্থা বিরাজ করছে। পাশাপাশি পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের কারনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে প্রায় দুই ঘন্টা পর্যন্ত যান চলাচল বন্ধ ছিল।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image