• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্মার্ট বাংলাদেশ ভিশন বাস্তবায়নে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করতে হবে: টেলিযোগাযোগ মন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১২ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৫ এএম
স্মার্ট বাংলাদেশ ভিশন বাস্তবায়নে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করতে হবে
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার

নিউজ ডেস্ক : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন,ডিজিটাল বাংলাদেশ অর্জনের ধারাবাহিকতায় স্মার্ট বাংলাদেশ ভিশন বাস্তবায়নে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করতে হবে। ডিজিটাল সংযুক্তির পথ বেয়েই স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে। ডিজিটাল সংযুক্তির মহাসড়ক নির্মাণে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ওপর অর্পিত দায়িত্ব পালনের সক্ষমতা সামনের দিনগুলোতে আরো সুদৃঢ় করতে হবে।

মন্ত্রী ১১ জুলাই বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও এর আওতাধীন অধিদপ্তর, দপ্তর ও সংস্থাসমূহের মধ‌্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে অধিদপ্তর ও সংস্থাপ্রধানগণ মন্ত্রীর উপস্থিতিতে অনুষ্ঠানের সভাপতি ডাক ও টেলিযোগাযোগ সচিব আবু হেনা মোরশেদ জামানের সাথে চুক্তি স্বাক্ষর করেন।

মন্ত্রী রূপান্তরের অগ্রযাত্রা আরো বেগবান করতে দক্ষ মানব সম্পদের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে বলেন, মানুষ কাজ না করলে কর্ম সম্পাদন হবে না। সরকারের মূল উদ্দেশ‌্য হচ্ছে পশ্চাৎপদ দেশে থেকে উঠে দাঁড়ানোর চেষ্টা। তিনি বলেন, চতুর্থ শিল্পবিপ্লব আলোচিত একটি বিষয়। মানুষের ঘাটতির কারণে ইউরোপ প্রযুক্তিকে মানুষের বিকল্প ভেবেছিলো  কিন্তু মানুষের বিকল্প কোনো প্রযুক্তি হতে পারে না। জাপান মানুষ ও প্রযুক্তির সমন্বয়ে সোস‌্যাইটি ফাইভ পয়েন্ট জিরো বা পঞ্চম শিল্পবিপ্লবের ধারণা নিয়ে কাজ করছে। ঠিক তেমনি পঞ্চম শিল্পবিপ্লব বা স্মার্ট বাংলাদেশ হচ্ছে প্রযুক্তি ও মানুষের মিশেলে উন্নত ও সমৃদ্ধ  বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রাম। এ সংগ্রাম এগিয়ে নিতে আমাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। মন্ত্রী কর্মসম্পাদন চুক্তির সফল বাস্তবায়নের মাধ‌্যমে নিজ নিজ প্রতিষ্ঠানসমূহের অর্পিত দায়িত্ব বিগত দিনগুলোর মতো আগামী দিনগুলোতেও সফল হবেন বলে আশাবাদ ব‌্যক্ত করেন।

অনুষ্ঠানে বিটিআরসি’র চেয়ারম‌্যান শ‌্যাম সুন্দর সিকদার এবং বাংলাদেশ স‌্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম‌্যান ও সিইও ড. শাহজাহান মাহমুদ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীনস্থ অধিদপ্তর এবং সংস্থাসমূহের প্রধানগণ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image