• ঢাকা
  • শনিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নির্বাচন কালীন পরিস্থিতি  সামাল দিতে পুলিশ  বাহিনী প্রস্তুত : আইজিপি 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৪৩ পিএম
নির্বাচন কালীন পরিস্থিতি  সামাল দিতে পুলিশ  বাহিনী প্রস্তুত
লিশের  মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

বরিশাল প্রতিনিধি : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, নির্বাচনের সময় যে কোন পরিস্থিতি সামাল দিতে  বাংলাদেশ  পুলিশ  বাহিনী প্রস্তুত। কেউ কোন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলে তা নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

রোববার বরিশাল  পুলিশ লাইনস মিলনায়তনে   সাংবাদিকদের  সাথে  মতবিনিময় সভায় আইজিপি এই কথা বলেন।

 আইজিপি বলেন, নির্বাচনকালীন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ বাহিনী সর্বদা প্রস্তুুত রয়েছে। নির্বাচনের সময় পুলিশ নির্বাচন কমিশনের অধীনে কাজ করবে। নির্বাচন কমিশন পুলিশকে যে দায়িত্ব দেবে, তা পালনের সক্ষমতা পুলিশের রয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের বিরুদ্ধে যে জিরো টলারেন্স নীতিতে রয়েছে—পুলিশ বাহিনী সে অনুযায়ী দায়িত্ব পালন করছে। এ দায়িত্ব পালনের মধ্য দিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে নিয়ন্ত্রণে আনা সক্ষম হয়েছে।

আবদুল্লাহ আল-মামুন বলেন, আইনশৃঙ্খলা রক্ষা করতে গিয়ে যদি কোনো পুলিশ সদস্য আহত হন, তাঁর জন্য সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করা হবে। সঙ্গে সঙ্গে আক্রমণকারীদের বিরুদ্ধে আইনানুগভাবে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় আইজিপির সঙ্গে ছিলেন বরিশাল রেঞ্জ ডিআইজি জামিল হাসান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, পুলিশ সুপার ওয়াহিদুল ইসলামসহ বিভাগের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা। পরে আইজিপি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সভা করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image