• ঢাকা
  • শনিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টেকনাফে অপহৃত তিন বন পাহারাদারের সদস্য : মুক্তিপণ দাবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০২ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:২৮ পিএম
টেকনাফে
অপহৃত তিন বন পাহারাদারের সদস্যের মুক্তিপণ দাবি

জাফর আলম, কক্সবাজার : কক্সবাজারের টেকনাফ থেকে অপহৃত বন বিভাগের পাহারা দলের তিন কর্মী সন্ত্রাসীদের কাছে জিম্মি রয়েছেন। তাদের পরিবারের কাছে চক্রটি ৬০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে বলে খবর পাওয়া গেছে। 

জানা গেছে, শনিবার (২ সেপ্টেম্বর) সকালে অপহৃত প্রত্যকের পরিবারের কাছে ফোন করে ওই তিন প্রহরী জিম্মি রয়েছেন দাবি করে ২০ লাখ করে ৬০ লাখ টাকা মুক্তিপণ চেয়েছে চক্রের সন্ত্রাসীরা। টেকনাফের হ্নীলা ৯ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মোহাম্মদ আলী এ তথ্য জানিয়েছেন। 

তিনি বলেন, তিনজনকে নেচার পার্ক থেকে অপহরণ করা হয়েছে। তারা বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার ছিলেন। 

পুলিশসহ স্থানীয় জনতা তাদের উদ্ধারের চেষ্টা করলেও এখনো তাদের উদ্ধার করা সম্ভব হয়নি। এরই মধ্যে এদিন সকালে ফোনে মুক্তিপণ দাবি করা হয়েছে। অপহৃতরা হলেন হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মো. শাকের, একই এলাকার বকসু মিয়ার ছেলে আবদুর রহমান ও আবদু শুক্কুরের ছেলে আবদুর রহিম।

গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে বেলা ১১টার মধ্যে টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক বনে পাহারা দেওয়ার সময় অপহৃত হন তারা। টেকনাফ বন বিভাগের ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম সরকার বলেন, বন থেকে আমাদের পাহারাদার তিন জনের খোঁজ পাওয়া যাচ্ছে না। দিনের একটা সময়ের পর থেকে তাদের খোঁজ না পাওয়ায় ধারণা করা হচ্ছে-পাহাড়ি সন্ত্রাসীরা তাদেরকে অপহরণ করে নিয়ে গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় পাহাড়ে আমরা তাদের উদ্ধারের চেষ্টা করছি। কিন্তু পাওয়া যায়নি। এখন মুক্তিপণ দাবি করা হচ্ছে।

এদিকে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবাইর সৈয়দ বলেন, অপহৃত প্রহরীদের উদ্ধারে পুলিশ সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image