• ঢাকা
  • শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বৃষ্টিতে নগরজীবনে স্বস্তি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৯ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০৩ পিএম
নগরজীবনে স্বস্তি
বৃষ্টি

ডেস্ক রিপোর্টার : তীব্র গরমে কয়েকদিন ধরে অতিষ্ঠ রাজধানীসহ সারাদেশের মানুষ। বৃষ্টির অপেক্ষা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছিল। অপেক্ষার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার বৃষ্টির দেখা পায় রাজধানীবাসী। অপেক্ষা ফুরোলেও গতকালের বৃষ্টি জনজীবনে সেভাবে স্বস্তি ফেরাতে পারেনি। বৃষ্টিতে তাপমাত্রা কিছুটা কমলেও বাতাসে অতিরিক্ত জলীয় বাষ্পের কারণে ভ্যাপসা গরমে অতিষ্ট ছিল রাজধানীবাসী।

ভারী বৃষ্টিতে তাপমাত্রা যেমন কমেছে, তেমনি স্বস্তিতে ফিরেছে নগরজীবন।

শুক্রবার সকাল থেকেই ঢাকায় আকাশ মেঘলা ছিল। সকাল পৌনে ১০টার দিকে এক পশলা বৃষ্টির দেখা পায় রাজধানীবাসী। তবে কিছুক্ষণ পরই সেই বৃষ্টি থেমে যায়। এরপর বেলা ১১টা নাগাদ শুরু হয় ঝুম বৃষ্টি।

এ সময় রাজধানীর তেজগাঁও, মগবাজার, ইস্কাটন, ফার্মগেট, কারওয়ান বাজার, গুলশান, বাড্ডা, হাতিরঝিল, রামপুরা, মালিবাগ, মৌচাক, শ্যামলী, মহাখালীসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়। বেলা ১২টায় রাজধানীর বিভিন্ন এলাকায় মুষলধারে বৃষ্টি চলছে।

ঢাকা ছাড়াও দেশের বাকি ৮ বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায়; ময়মনসিংহ, সিলেট, খুলনা ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, নওগাঁ, সিরাজগঞ্জ, নেত্রকোনা ও সিলেট জেলাসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা দেশের উত্তরপশ্চিমাঞ্চলে অব্যাহত থাকতে পারে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image