• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দিনাজপুরে মাতৃ-পিতৃ পুজা অনুষ্ঠিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৯ পিএম
দিনাজপুরে
মাতৃ-পিতৃ পুজা অনুষ্ঠিত 

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের সেতাবগঞ্জ সরকারি কলেজ সংলগ্ন কেন্দ্রীয় দুর্গা মন্দিরে ২ শতাধিক সন্তানের অংশগ্রহণে ১৫ অক্টোবর (রোববার) সকাল ১১টায় মাতৃ-পিতৃ পুজা অনুষ্ঠিত হয়েছে।

পিতা-মাতা’র প্রতি পিতৃত্ব ও মাতৃত্ববোধ ভুলে গিয়ে সন্তানেরা তাদের পিতা-মাতাদের বৃদ্ধাশ্রম সহ অন্যত্রে পাঠিয়ে দিচ্ছে। এ সকল কার্যকলাপ থেকে বিরত থাকার জন্য এবং সকল সন্তানকে মাতা পিতার প্রতি শ্রদ্ধাশীল করে গড়ে তোলার লক্ষ্যে এই  পুজার আয়োজন করা হয়। তবে ব্যতিক্রমী এই পুজাটি সেতাবগঞ্জে এই প্রথম অনুষ্ঠিত হয়েছে।

মাতৃ পূজাটি পরিচালনা করেন দিনাজপুর এ্যাপটাচ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী শ্রী জয়ন্ত কুমার সরকার। পুজা পরিচালনা কারী পুরোহিত প্রকৌশলী শ্রী জয়ন্ত কুমার সরকার বলেন সেতাবগঞ্জে এই প্রথম পুজাটি অনুষ্ঠিত হলেও আগামী থেকে প্রতিনিয়ত অনুষ্ঠিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন সেতাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ ডালিম সরকার, বোচাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আফসার আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনসুর রহমান, বোচাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সমীর রঞ্জন ধর, বোচাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বোচাগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোঃ শামীম আজাদ, বোচাগঞ্জ পূজা উদযাপন পরিষদের আহবায়ক শ্রী বীরভদ্র রায় ও সদস্য সচিব শ্রী বিশ্বনাথ চক্রবর্তী সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ বোচাগঞ্জ উপজেলা শাখা’র সাধারণ সম্পাদক শ্রী স্বাধীন চন্দ্র রায়। এসময় বক্তারা পিতা-মাতা সহ গুরুজনদের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার বিষয়ে আলোকপাত করেন এবং এ ধরনের আয়োজনকে সাধুবাদ জানান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image