• ঢাকা
  • সোমবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মহাসমাবেশে কোনো সংঘাতের আশঙ্কা করছি না: মির্জা ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৫৮ পিএম
মহাসমাবেশে কোনো সংঘাতের আশঙ্কা করছি না
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক : ২৮ অক্টোবর রাজধানীতে সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে বিএনপির মহাসমাবেশের দিন কোনো সংঘাতের আশঙ্কা করছে না বিএনপি। শুক্রবার (২৭ অক্টোবর) সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দেশবাসীর প্রতি, সরকারের প্রতি আমাদের আহ্বান- দেশকে রক্ষা করতে হলে, জাতিকে রক্ষা করতে হলে, সংকটগুলো দূর করতে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন। আমরা শান্তিপূর্ণভাবে আমাদের দাবি আদায়ে আন্দোলন চালিয়ে যাচ্ছি। কিন্তু সরকার প্রতি পদে পদে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে, আইন-শৃঙ্খলা বাহিনী ব্যবহার করে সমস্ত কর্মসূচি বাধাগ্রাস্ত করার চেষ্টা করেছে।

দেশে নির্বাচনের কোনো অনুকূল পরিবেশ নেই- নির্বাচন কমিশনও এ কথা স্বীকার করেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তারপরেও তাদের নির্বাচন করতে হবে! পুরো জাতি চাচ্ছে একটা নিরপেক্ষ-নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন। এটাই মূল বিষয়, তা নাহলে দেশে নির্বাচন সুষ্ঠু হতে পারে না।

তিনি বলেন, আওয়ামী লীগের উদ্দেশ্য একটাই- ‘১৪'র মতো, ‘১৮'র মতো ২০২৪-এ নির্বাচন করে তারা আবারও ক্ষমতায় চলে আসবে। দেশের জনগণ এ ধরনের সিদ্ধান্ত মেনে নেবে না।

২৮ অক্টোবরের মহাসমাবেশকে কেন্দ্র করে ইতোমধ্যে অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আমরা অবিলম্বে নেতাকর্মীদের মুক্তির দাবি জানাচ্ছি। গত রাতেও অনেক নেতাকর্মীর বাসায় অভিযান চালিয়েছে। শুধু ঢাকাতেই নয়, সারা দেশে তারা এ ধরনের অভিযান চালিয়েছে।

তিনি আরও বলেন, সরকারের একতরফাভাবে নির্বাচন করে নেওয়ার জন্য তারা সারাদেশে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। বিরোধী দল যাতে নির্বাচনে না আসতে পারে তার ব্যবস্থা করছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image