• ঢাকা
  • শনিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এনজিও কর্তৃক হিন্দু আইন পরিবর্তনের প্রতিবাদে সংবাদ সম্মেলন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৭ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২০ এএম
এনজিও কর্তৃক হিন্দু আইন পরিবর্তনের প্রতিবাদে
সংবাদ সম্মেলন 

নিজস্ব প্রতিবেদক : কতিপয় এনজিও কর্তৃক হিন্দু আইন পরিবর্তন প্রচেষ্টার প্রতিবাদে বাংলাদেশ জাতীয় হিন্দু মহিলা মহাজোটের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ জুন) সকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি সাগর রুনি হলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় বাংলাদেশ জাতীয় হিন্দু মহিলা মহাজোটের সভাপতি এডভোকেট লাকী বাছাড় লিখিত বক্তব্যে বলেন, মানুষের জন্য ফাউন্ডেশনসহ কয়েকটি এনজিও হাজার হাজার বছর ধরে শান্তিপূর্ণভাবে চলে আসা সুসংহত হিন্দু বিধি বিধান নষ্ট করে হিন্দু সম্প্রদায়ের ঘরে ঘরে দন্দ্ব সংঘাত ও অশান্তির বীজ বপন করছে। তারা সুপ্রতিষ্ঠিত ও শান্তিপূর্ণ হিন্দু পরিবার ব্যবস্থা ধ্বংস করে বাংলাদেশকে হিন্দু শুন্য করার পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে। তাদের দুরভিসন্ধি হাসিলে হিন্দু আইনের খসড়া তৈরী করে আইন কমিশনে জন্ম দিয়েছিল। কিন্তু সেখানে ব্যর্থ হয়ে এখন মহামান্য হইকোর্টে রীট দায়ের করেছে। তারা হিন্দু পারিবারিক সম্পত্তি বিভাজন করে ব্যক্তি কেন্দ্ৰীক সম্পত্তি বন্টন, বিবাহ বিচ্ছেদ, হিন্দু বিবাহ রেজিস্ট্রেশন বাধ্যতামূলক ও শাস্তির বিধান, দত্তক, ভরন পোষনসহ বিভিন্ন বিষয়ে হিন্দু ধর্ম শাস্ত্রীয় পবিত্র বিধি বিধান পরিবর্তনের চক্রান্ত করছে।তারা এটা বাস্তবায়নের মাধ্যমে বিভেদ ও বিদ্বেষ ছড়িয়ে হিন্দু সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। এনজিওরা হিন্দু বিধিবিধান সম্পর্কে মিথ্যা, কাল্পনিক ও বিদ্বেষমূলক দিয়ে হিন্দু জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে হিন্দুদের প্রতিটি পরিবারে আগুন লাগিয়ে দেওয়ার ঘৃন্য অপকর্মে লিপ্ত হয়েছে। এছাড়াও তারা হিন্দু বিবাহের মূল ভিত্তি নষ্ট করতে তৎপর। 

তিনি বলেন, হিন্দু ধর্মের উপর হস্তক্ষেপ; যা হিন্দু সমাজ কখনোই মেনে নেবে না। ঐশ্বরিক বিধিবিধানকে নষ্ট করতে দেয়া হবে না। যারা হিন্দু আইনকে নষ্ট করতে চায় হিন্দু সমাজ তাদেরকে কোন প্রকার ছাড় দেবে না। হিন্দু আইনে কোন হস্তক্ষেপ করা হবে মর্মে সরকারকে আগামী ৩০ জুন মধ্যে স্পষ্ট ঘোষনা চাই। তা না হলে হিন্দু বিধি বিধান নষ্ট করার বিষয়ে একই সংগে আইন ও শালিস কেন্দ্র, নারী পক্ষ, মহিলা পরিষদ, মানুষের জন্য ফাউন্ডেশন সহ যে সব এনজিও হিন্দু পরিবার, সমাজ ও ধর্ম বিরোধী কর্মকান্ড পরিচালনা করে হিন্দু সমাজ ও পরিবারে বিশৃঙ্খলা সৃষ্টি করছে, তাদের নিবন্ধন বাতিল করে তাদের কার্যক্রম নিষিদ্ধ করতে হবে। 

একই সাথে খাদ্যমন্ত্রী সাধন মজুমদার, সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, এরোমা দত্ত এমপি, ও হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডঃ রানা দাসগুপ্তকে বেদ, হিন্দু ধর্ম শাস্ত্র, নারী ও সুস্থ পরিবার বিদ্বেষী কর্মকান্ড করার কারণে তাদেরকে হিন্দু সমাজে অবাঞ্চিত ঘোষণা করা হল। তাদেরকে কোন মন্দির ও হিন্দু ধর্মীয় কোন শুভ কাজে নিমন্ত্রণ না করার জন্য দেশবাসীকে অনুরোধ জানান তিনি।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image