• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুর জেলায় নির্মিত হলো পৌর আধুনিক কিচেন মার্কেট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৪ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৩৯ পিএম
লক্ষ্মীপুর জেলায় নির্মিত হলো
পৌর আধুনিক কিচেন মার্কেট উদ্বোধন করেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলায় আধুনিক বাজার অবকাঠামো উন্নয়নের অংশ হিসেবে লক্ষ্মীপুর জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে ‘পৌর আধুনিক কিচেন মার্কেট’ নির্মিত হয়।

দ্বিতল বিশিষ্ট নবনির্মিত এ মার্কেট সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। এর মাধ্যমে ব্যবসায়ী ও গ্রাহকের ব্যাপক কল্যাণ সাধিত হবে বলে মতপ্রকাশ করেন সংশ্লিষ্টরা।

আজ রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর জেলা প্রশাসন-পৌর আধুনিক কিচেন মার্কেট উদ্বোধন করেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান।

এর পূর্বে ফলক উন্মোচন করে ২তলা বৈশিষ্ট্য মার্কেটটি উদ্বোধন করেন তিনি।

লক্ষ্মীপুর পৌর শহরের মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়ার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্থানীয় সরকারের উপপরিচালক সাজিয়া পারভিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেহের নিগার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আক্তার হোসেন শাহিন, লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান, লক্ষ্মীপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মকবুল হোসেন ও লক্ষ্মীপুর জেলা চেম্বার অব কমার্সের সহ-সভাপতি শংকর মজুমদার প্রমুখ।

এসময় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান বলেন, ‘পৌর আধুনিক কিচেন মার্কেট’ নির্মাণের মধ্য দিয়ে ব্যবসায়ী ও গ্রাহকের ব্যাপক কল্যাণ সাধিত হয়।

এসময় প্রসঙ্গক্রমে সুরাইয়া জাহান বলেন, ‘দেশের উন্নয়নে ব্যবসায়ীদের মধ্যে সুসম্পর্ক সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। কারণ ব্যবসায়ীদের সুসম্পর্কে অর্থনৈতিক বিপ্লব ঘটে। অর্থনৈতিক ক্ষেত্রে আমূল পরিবর্তনে সবচেয়ে বেশি ব্যবসায়ীরাই অবদান রাখতে পারে। এজন্য একে অপরের সঙ্গে সৌহার্দপূর্ণ আচরণ করতে হবে। একে অপরের সহযোগিতায় এগিয়ে আসতে হবে’।

জানা যায় যে, লক্ষ্মীপুর মাছবাজার সড়কে ২তলা বিশিষ্ট আধুনিক কিচেন মার্কেট নির্মাণ করা হয়। মার্কেটের নিচতলা ৩১শ বর্গফুট ও দোতলা ৩৬শ বর্গফুট। মার্কেটটি নির্মাণে প্রায় ১ কোটি ২২ লাখ টাকা ব্যয় হয়েছে। মার্কেটে রয়েছে উন্নত ড্রেনেজ ব্যবস্থা।

এ মার্কেটে মাছ ও শাক সবজি ব্যবসায়ীরা দোকান বসে বেচা-বিক্রি করবেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image