• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শোকজের জবাব দিয়েছেন শওকত মাহমুদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:০৩ এএম
দায়িত্ব পালন করছেন শওকত মাহমুদ
বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ

নিউজ ডেস্ক:  দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগের জবাব দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ ও কৃষি বিষয়ক সহ সম্পাদক চৌধুরী আব্দুল্লাহ আল ফারুক। সোমবার এ জবাব দেন তারা।

এ বিষয়ে শওকত মাহমুদের ব্যক্তিগত সহকারী আবদুল মোমিন বলেন, স্যারকে দল থেকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছিলো তার জবাব বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিবের হাতে পৌঁছিয়ে দিয়েছি। জবাবে এক পৃষ্ঠায় শওকত মাহমুদ তার বক্তব্য উপস্থাপন করেছেন।

একইদিনে চৌধুরী আব্দুল্লাহ আল ফারুকও এক পৃষ্ঠায় শোকজের জবাব দিয়েছেন বলে জানা গেছে।

এর আগে গত ৬ এপ্রিল দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে তাদের কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। একইসঙ্গে ৫ দিনের মধ্যে তার জবাব দিতে বলা হয়।

গত ২৭ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে ‘পেশাজীবী সমাজ’ ব্যানারে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে এক সমাবেশকে কেন্দ্র করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব স্বাক্ষরে শওকত মাহমুদকে এই নোটিশ দেয়া হয়েছিল।

২০১৬ সাল থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন শওকত মাহমুদ। একইসঙ্গে তিনি বিএনপির সমর্থিত সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক।

এর আগেও ২০১৯ সালে ১৩ ডিসেম্বর দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শওকত মাহমুদকে কারণ দশানোর নোটিশ দেয়া হয়েছিলো। সেবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে একটি সমাবেশকে কেন্দ্র করে তাকে এবং আরেক ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদকে ওই নোটিশ দেয়া হয়। তবে তারা শোকজের জবাব দেওয়ার পর তা সুরাহা হয়ে গিয়েছিলো।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image