• ঢাকা
  • শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভারতের সঙ্গে সুসম্পর্ক তৈরি করবে পাকিস্তান: বিলাওয়াল ভূট্টো


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:৪৪ পিএম
বিলাওয়াল
পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভূট্টো

নিউজ ডেস্ক: আজ নয় তো কাল, একদিন পাকিস্তান অবশ্যই ভারতের সঙ্গে সম্পর্ক স্থাপনে যোগ্য হয়ে উঠবে। অর্থনৈতিক ও রাজনৈতিক দুই ক্ষেত্রেই পাকিস্তানের উন্নতি হবে। বুধবার সুইজারল্যান্ডের দাভোসে বিশ্ব অর্থনৈতিক ফোরামে মিটিংয়ে এসব কথা বলেন পাকিস্তানের নতুন পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভূট্টো জারদারি। 

পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেয়েই পাকিস্তানের ছবি ঠিক করতে বিদেশ সফর করছেন প্রয়াত বেনজির পুত্র। বিশ্বে পাকিস্তান একটি অকার্যকর রাষ্ট্র হিসেবে পরিচিতি পেয়েছে। অর্থনৈতিক সংকটেও পড়তে যাচ্ছে দেশটি। এমন অবস্থায় দেশের জন্য করণীয় কি হতে পারে তারই ইংগিত দিলেন তিনি।

রাশিয়া ইউক্রেন যুদ্ধ সংলাপের মধ্যে দিয়ে শেষ হোক এ আশাবাদ ব্যক্ত করেন তিনি। আফগানিস্তানে তালেবান সরকারকে সমর্থন দিতে তাড়া নেই। এ কথা জানালেন তিনি। তালেবান নারীদের শিক্ষা গ্রহণে বাধা হবে না এবং নারী ক্ষমতায়নে এগিয়ে যাবে। এটা দেখতে চান তিনি। 

ভারতের সঙ্গে পুরানো কাসুন্দি ঘেঁটে কোনো দ্বন্দ্ব সংঘাতে জড়াতে চান না। পাকিস্তান ভারতের মতো রাজনৈতিক ও অর্থনৈতিক উন্নতি ঘটাবে। চীনের সঙ্গে বাণিজ্য বাড়াতে ইচ্ছুক। এসব কথা বলেন তিনি।  পাকিস্তানকে একটি কার্যকর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে চান তিনি। 
 

ঢাকানিউজ২৪.কম / সুমন দত্ত

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image