• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চাটমোহরে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর আগুনে পুড়ে ছাই


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫৭ পিএম
চাটমোহরে
ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর আগুনে পুড়ে ছাই

হেলালুর রহমান জুয়েল, চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে ৫টি ব্যবসা প্রতিষ্ঠান ও ২টি বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। রোববার ভোররাতে উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের দাঁথিয়া কয়রাপাড়া বাজারে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকান্ডে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থরা।

সরেজমিন ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী আসাদুজ্জামান স্বপনের সাথে কথা বলে জানা যায়, দাঁথিয়া কয়রাপাড়া বাজারে শরীফ মার্কেটে মুদি,সার-কীটনাশক,মুরগির খাদ্যসহ তার মোট ৫টি দোকান ছিল। প্রতিদিনের মতো রাতে দোকান বন্ধ করে বাড়িতে যান তিনি। ভোরে নৈশপ্রহরীর মাধ্যমে দোকানগুলোতে আগুন লাগার খবর শুনে ছুটে আসেন তিনি। ততোক্ষণে দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে যায়। তিনি দাবি করে বলেন,প্রতিবেশি সালাম নামের এক ব্যক্তির বাড়ির চুলার আগুন থেকেই এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে তার ৮০ লাখ টাকার মতো ক্ষতিসাধন হয়েছে।

এদিকে ওই ব্যবসা প্রতিষ্ঠান সংলগ্ন কবির হোসেন ও আনসার আলী নামে দুই ব্যক্তির দু’টি বসতঘরের আসবাবপত্র, টেলিভিশন,ফ্রিজ,খাদ্য সামগ্রীসহ সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। এদে তাদের প্রায় ২০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে চাটমোহর ফায়ার সার্ভিসের সদস্যরা পৌঁছান এবং স্থানীয়দের সহযোগিতায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। সকালে ঘটনাস্থল পরিদর্শনে যান উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মমতাজ মহল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জালাল উদ্দিন, ডিবিগ্রাম ইউপি চেয়ারম্যান শামীম হোসাইন। এ সময় ইউএনও ক্ষতিগ্রস্থদের সরকারি সহযোগিতার আশ্বাস দেন। 

এ ব্যাপারে চাটমোহর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, আগুনের ভয়াবহতা ছিল অনেক। তাৎক্ষণিক অগ্নিকান্ডের সূত্রপাত সম্পর্কে কিছু জানা যায়নি। তবে ক্ষতিগ্রস্থরা বলেছেন, চুলার আগুন থেকে অগ্নিকাডের ঘটনা ঘটেছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image