• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শ্রীমঙ্গলে মাটি চাপা পড়ে ৪ নারী চা শ্রমিকের মৃত্যু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৯ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:৪১ পিএম
লাখাইছড়া চা-বাগানের চা শ্রমিক
৪ নারী চা শ্রমিকের মৃত্যু

মোঃ জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টার. মৌলভীবাজার:   মৌলভীবাজারের শ্রীমঙ্গলের কালীঘাট ইউনিয়নের লাখাইছড়া চা-বাগানে পাহাড়ের সুড়ঙ্গ থেকে মাটি খুঁড়তে গিয়ে চাপা পড়ে ৪ চা শ্রমিকের মৃত্যু হয়েছে। ঘর সংস্কারের জন্য মাটি সংগ্রহ করতে গিয়েছিল  তারা ৪ জন । টিলা অনেক উঁচু ও টিলার মাটি নরম থাকায় ধসে পড়ে। ঘটনাস্থলেই চার নারীর মৃত্যু হয়।

শুক্রবার (১৯ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটে। নিহত চারজন‌ই লাখাইছড়া চা-বাগানের চা শ্রমিক। ৪ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কালীঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রানেশ গোয়ালা।

নিহতরা হলেন, চা-শ্রমিক হীরামনি ভূমিজ (৩০), পূর্ণিমা ভূমিজ (২৮), রাধা মাহালি (৪০) ও শকুন্তলা ভূমিজ ৪০। মারা যাওয়া ৪ জনই  নারীই চা শ্রমিক ছিলেন বলে নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। একই পরিবারে দুজন তারা হলেন  হীরামনি ভূমিজ,পূর্ণিমা ভূমিজ  দুজনই একই পরিবারে বউ।  

ঘটনাস্থলে পরিদর্শন করেছেন,  শ্রীমঙ্গল উপজেলা নির্বাহি কর্মকর্তা আলী রাজীব মাহমুদ মিঠুন, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপজেলা চেয়ারম্যান ভানুলাল রায়, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ শামীম উর রশিদ তালুকদার কালীঘাট  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রানেশ গোয়ালা সহ প্রুমখ

খবর পেয়ে হাসপাতালে ছুটে যান স্থায়ী সাংসদ  উপাধক্ষ্য  ডাঃ আব্দুস শহীদ এমপি।

তিনি বলেন, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ঘর লেপার জন্য মাটি আনতে গিয়েছিলেন ওই চার নারী। টিলা থেকে মাটি কেটে নেওয়ার সময় সেটি ধসে পড়ে। টিলার মাটি ধসে পড়লে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

খবর পেয়ে শ্রীমঙ্গল ফায়ার সার্ভিসের উদ্ধারকারী টিম গিয়ে উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।  

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজীব মাহমুদ মিঠুন  বলেন, সকালে চা বাগানের কয়েকজন নারী শ্রমিক ঘর সংস্কারের জন্য টিলা থেকে মাটি সংগ্রহ করছিলেন। এ সময় টিলা ধসে মাটি চাপা পড়েন পাঁচজন। সেখান থেকে এক শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image