• ঢাকা
  • শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে এই পদযাত্রা গণতন্ত্রের বিজয় যাত্রা : সুব্রত চৌধুরী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৯ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১২ এএম
আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে এই পদযাত্রা গণতন্ত্রের বিজয় যাত্রা : সুব্রত চৌধুরী
গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি

ডেস্ক রিপোর্টার : নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠাসহ শেখ হাসিনার পদত্যাগের যুগপৎ ধারায় বৃহত্তর গণ-আন্দোলনের ১ দফা দাবিতে ১৮ জুলাই (মঙ্গলবার) বিকাল ৩ টায় গণফোরাম চত্বর থেকে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

পদযাত্রার সূচনালগ্নে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন- গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে ১ দফা দাবি শেখ হাসিনা সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠায় আন্দোলনের নব-অধ্যায় আজকের এই ফ্যাসিবাদ বিরোধী পদযাত্রার মাধ্যমে শুরু হল। আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে এই পদযাত্রা গণতন্ত্রের বিজয় যাত্রা হিসেবে ইতিহাসে লিপিবদ্ধ হবে। 

সারা বাংলাদেশের জনগণ এই কর্তৃত্ববাদী সরকারকে প্রত্যাখ্যান করেছে, যার প্রমান গতকালের ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ৫-৭% ভোটার উপস্থিতি। অবৈধ আওয়ামী সরকারের লুটপাট, নির্যাতন ও অনাচারের বিরুদ্ধে জনগণ রুখে দাড়িয়ে নির্দলীয়-নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করবে।

সুব্রত চৌধুরী শ্লোগান দিয়ে পদযাত্রা শুরু সূচনা করেন।

যথাঃ- দড়ি ধরে মারো টান, রাজা হবে খান খান।
রাজা হবে খান খান, দড়ি ধরে মারো টান।
দুষ্কৃতিকারীরা হবে খান খান, দড়ি ধরে মারো টান।

দড়ি ধরে মারো টান, স্বৈরাচার হবে খান খান।

বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন- এই সরকারের অধীনে কোন নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয়। আপনারা তা ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে দেখেছেন। আশরাফুল আলম (হিরু আলম) একজন সতন্ত্র প্রার্থী তাকে এই সরকার ভয় পেয়ে মারধর করে তাকে নির্বাচন থেকে সরিয়ে দেয়। নির্বাচন কমিশন কোন পদক্ষেপ নিতে পারে না, তাহলে এদের কাছে কীভাবে সুষ্ঠু নির্বাচন আশা করা যায়! এই সরকারের পদত্যাগই গণতন্ত্র মুক্তি পাওয়ার একমাত্র উপায়।

পদযাত্রা মতিঝিল গণফোরাম চত্তর থেকে শুরু হয়ে জাতীয় প্রেসক্লাবে এসে শেষ হয়। প্রেসক্লাব প্রাঙ্গণে গতকাল শিক্ষকদের উপর পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বেসরকারি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে সংহতি প্রকাশ করেন সুব্রত চৌধুরী। এসময় আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক ও বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মোঃ আবদুল কাদের। সঞ্চালনা করেন গণফোরাম তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু।

উপস্থিত ছিলেন গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, ছাত্র সম্পাদক অ্যাডভোকেট মোঃ সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু, কেন্দ্রীয় কমিটির সদস্য নূরনবী, মশিউর রহমান বাবুল, অখিল কর্মকার, এশেক আলী আশিক, কামাল উদ্দিন সুমন, ইমাম হোসেন, শেখ শহিদুল ইসলাম সহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।

বাংলাদেশ পিপলস পার্টির প্রেসিডিয়াম মেম্বার- আতিকুর রহমান আতিক, নাজমা আক্তার, কামাল আহমেদ, যুগ্ম মহাসচিব অসিম সরকার, দপ্তর সম্পাদক আনোয়ার মল্লিক সহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image