• ঢাকা
  • শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখেত ভারত সরকারের প্রতি গণফোরামের আহবান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১০ পিএম
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহবান
গণফোরাম

ডেস্ক রিপোর্টার: গণফোরাম সভাপতি জননেতা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী এক যৌথ বিবৃতিতে বলেন- ভারত আমাদের পরীক্ষিত বন্ধু প্রতিবেশী এবং বিশ্বের বৃহত্তর গণতান্ত্রিক রাষ্ট্র। সেখানে দীর্ঘদিন সকল সম্প্রদায়ের মানুষ সৌহার্দপূর্ণ পরিবেশে একসাথে বসবাস করে আসছিলো। বর্তমানে দুঃখের সাথে লক্ষ্য করছি মুসলিম মহিলাদের হিজাব পড়তে বাধা দেওয়া হচ্ছে। রাতারাতি অবৈধভাবে বুলডোজার চালিয়ে মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় স্থান ও স্থাপনা গুলো ভেঙে ফেলা হচ্ছে।

আরও দুঃখজনক ঘটনা কাশ্মীরে ঈদে নামাজের জামাত বন্ধ করে দেওয়া। রাজস্থানে মসজিদের মাইক বন্ধ করে সাম্প্রদায়িক দাঙ্গার সৃষ্টি করা এবং মুম্বাইয়ে সাম্প্রদায়িক অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা। বেশ কিছুদিন যাবত এই ঘটনা ঘটেই যাচ্ছে কিছু কিছু রাজনৈতিক দলের নেতৃত্ব ও ব্যক্তিত্ব উস্কানিমূলক সাম্প্রদায়িক বক্তব্যের মাধ্যমে পরিস্থিতি আরও ঘোলাটে করার চেষ্টা করছে সাম্প্রদায়িক সম্প্রতি নষ্টের পক্ষে।

আমরা অনুরোধ করবো প্রতিবেশী বন্ধু রাষ্ট্র সমূহের জনগণের কাছে অসাম্প্রদায়িক ভারত সম্পর্কে ভিন্ন ধারণার সৃষ্টি না করা। অবিলম্বে ভারত সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী দল ও ব্যাক্তিবর্গের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করবেন।

আমরা এই ভারতীয় উপমহাদেশে দীর্ঘদিনের সাম্প্রদায়িক সম্প্রীতি যাতে বজায় থাকে এবং সকল ধর্মের মানুষ তাদের নিজ নিজ ধর্ম বিনা বাধায় পালন করতে পারে সে ব্যাপারে সকল প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করুন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image