• ঢাকা
  • সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাশিয়ার চারটি হেলিকপ্টার ভূপাতিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:২৬ পিএম
চারটি হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করা হয়েছে
রাশিয়ার হেলিকপ্টার

নিউজ ডেস্ক:  ইউক্রেনের দক্ষিণাঞ্চলে রুশ বাহিনীর চারটি হেলিকপ্টার মাত্র ১৮ মিনিটে ধ্বংস করার দাবি করেছে ইউক্রেনের সশস্ত্র বাহিনী। বুধবার (১২ অক্টোবর) সকালের দিকে এ ঘটনা ঘটে। নিউ ইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইউক্রেন বিমানবাহিনীর অ্যান্টি এয়ারক্রাফট মিসাইল ইউনিট জানায়, বুধবার স্থানীয় সময় সকাল ৮টা ৪০ মিনিট থেকে ৮টা ৫৮ মিনিটের মধ্যে রাশিয়ার চারটি হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করা হয়েছে।

ইউক্রেন বিমানবাহিনী সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, কে-৫২ নামের একটি হেলিকপ্টার রুশ সমর্থিত বিচ্ছিন্নতাবাদীদের হাত থেকে মুক্ত করা অঞ্চলে বিধ্বস্ত হয়েছে। অন্যগুলো শত্রু লাইনের পেছনে বিধ্বস্ত হয়েছে। আরও দুইটি হেলিকপ্টারকে উদ্দেশ্য করে গুলি ছোড়া হয়েছে। ফলে ভূপাতিত হওয়া হেলিকপ্টারের সংখ্যা বাড়ার সম্ভাবনা রয়েছে।

হেলিকপ্টারগুলো সম্ভবত দক্ষিণাঞ্চল দখলকারী রুশ সেনাদের সাহায্য করতে যাচ্ছিল। তখন তাদের গুলি করে ভূপাতিত করা হয়।

এদিকে, ইউক্রেনকে আকাশ প্রতিরক্ষাব্যবস্থা সরবরাহের ঘোষণা দিয়েছে ন্যাটো নেতৃত্বাধীন দেশগুলো। ব্রাসেলসে অনুষ্ঠিত ন্যাটোর শীর্ষ সম্মেলনে যুক্তরাজ্য, কানাডা, ফ্রান্স ও নেদারল্যান্ডস এসব অস্ত্র সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছে।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন জানান, ইউক্রেনকে টিকিয়ে রাখার স্বার্থে যা যা করা প্রয়োজন, তা তারা করবেন। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো জানান, তিনিও কিয়েভকে আকাশ প্রতিরক্ষাব্যবস্থা সরবরাহ করবেন।

নেদারল্যান্ডস জানিয়েছে, তারা ইউক্রেনকে ১ কোটি ৫০ লাখ ইউরো মূল্যের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্র সরবরাহ করবে।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image