• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফিলিস্তিনে ইসরায়েলি আক্রমণ বন্ধ করতে জাতিসংঘকে আহবান জাসদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:১৩ পিএম
রাজনীতি
জাসদ

নিউজ ডেস্ক: জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যে সাম্প্রতিক আক্রমণ-পাল্টা আক্রমণের ঘটনায় বিপুল সংখ্যক ফিলিস্তিনি ও ইসারায়েলির হতাহতের ঘটনা ঘটায়, ঘোষণা দিয়ে ইসরায়েল অধিকৃত ফিলিস্তিনের গাজাকে  ধ্বংসস্তুপে পরিনত করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

  ইসরায়েলের আকাশ-ভুমি-নৌ তিন দিক দিয়ে নির্বিচার বোমা হামলা চালানো এবং ইসরায়েল কর্তৃক গাজায় খাদ্য, ঔষধ, পানি, বিদ্যুৎ সরবারহ বন্ধ করে দিয়ে ২৫ লক্ষ শরনার্থী ফিলিস্তিনিকে মৃত্যুর মুখে ঠেলে দেয়ার ঘটনায় নিন্দা জানিয়েছেন তারা। 

 অবিলম্বে ফিলিস্তিন-ইসরায়েল মধ্যে আক্রমণ-পাল্টা আক্রমণ বন্ধ এবং ফিলিস্তিনিদের ন্যায়সঙ্গত দাবি মানতে ইসরায়েলকে বাধ্য করার জন্য জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানয়েছেন।

 তারা বলেন, জাতিসংঘের সিদ্ধান্তকে বছরের পর বছর বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে যুদ্ধবাজ, আগ্রাসী, সম্প্রসারণবাদী, দখলদার, যুদ্ধাপরাধী, গণহত্যাকারী, ইসরায়েলের প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপের দেশগুলির নির্লজ্জ সমর্থন প্রদান মানবাধিকার, গণতন্ত্র, শান্তি নিয়ে তাদের দ্বৈতনীতি ও ভন্ডামির বহিঃপ্রকাশ। 

তারা বলেন, কেবলমাত্র ফিলিস্তিনিদের দখলকৃত ভুমি ফিলিস্তিনিদের কাছে ফিরিয়ে দেয়া বা ইসরায়েলের দখল থেকে ফিলিস্তিনিদের ভুমি পুনরুদ্ধারের মধ্য দিয়ে  ফিলিস্তিন-ইসরায়েল বিরোধের ন্যায়সঙ্গত সমাধান সম্ভব। তারা বলেন, দলগতভাবে জাসদ বরাবরের মতই ফিলিস্তিনিদের ভুমি থেকে ইসরায়েলিদের সরিয়ে দিয়ে বা বিতাড়িত করে ফিলিস্তিনিদের আত্মনিয়ন্ত্রণ অধিকার ও স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার সকল ধরণের সংগ্রামের সাথে একাত্মতা ও সংহতি প্রকাশ করছে। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image