• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তারেক রহমানের বক্তব্য সরানোর নির্দেশে হাইকোর্টে হট্টগোল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৫১ পিএম
তারেক রহমানের বক্তব্য সরানোর নির্দেশে হাইকোর্টে হট্টগোল
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান

নিউজ ডেস্ক : ফেসবুক, ইউটিউব থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাম্প্রতিক দেওয়া সব বক্তব্য সরানোর জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে( বিটিআরসি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট ।  

বিচারপতি মো. খসরুজ্জামান ও মো. খায়রুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার( ২৮ আগস্ট) তারেকের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা সংক্রান্ত রুলে সম্পূরক এক আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেন । আদেশের পরে হাইকোর্টের এই বেঞ্চের বিরুদ্ধে প্রধান বিচারপতির কাছে অনাস্থা জানিয়েছে বিএনপিপন্থী আইনজীবীরা ।  

তারেক রহমানের সাম্প্রতিক দেওয়া সব বক্তব্য সরানোর নির্দেশ দেওয়াকে কেন্দ্র করে হাইকোর্টের এজলাস কক্ষে বিএনপিপন্থী ও আওয়ামীপন্থী আইনজীবীদের মধ্যে টানা ৩০ মিনিটের মতো হইচই ও হট্টগোলের ঘটনা ঘটেছে । এক পর্যায়ে বিচারপতিরা এজলাস ছেড়ে খাস কামরায় চলে যান ।  

এ সময় বিএনপিপন্থী আইনজীবীরা' শেইম- শেইম' বলে চিৎকার করতে থাকেন । বিচারপতিদের লক্ষ্য করে ছোড়া হয় ফাইল ।  প্রতিবেদন লেখা পর্যন্ত( সাড়ে ১১টা) এজলাস কক্ষে বিএনপিপন্থী শতাধিক আইনজীবী অবস্থান করছিলেন । এজলাস কক্ষের বাইরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ।  

২০১৫ সালের ৭ জানুয়ারি এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে আইনের দৃষ্টিতে পলাতক থাকায় তারেক রহমানের কোনো বক্তব্য কিংবা বিবৃতি গণমাধ্যমে প্রচার ও প্রকাশ নিষিদ্ধে রুলসহ অন্তর্বর্তীকালীন আদেশ দেন হাইকোর্ট ।  

এর আগে তারেক রহমানের সাম্প্রতিক দেওয়া সব বক্তব্য ফেসবুক, ইউটিউব থেকে সরানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করেন আইনজীবী কামরুল ইসলাম, সানজিদা খানম ও অ্যাডভোকেট নাসরিন সিদ্দিকা লিনা । সেই সঙ্গে বক্তব্য প্রচার বন্ধ করতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের( বিটিআরসি) প্রতি চাওয়া হয় নির্দেশনা ।  

সেই সঙ্গে তারেক রহমানের বিদেশে অবস্থান সম্পর্কে জানাতে পররাষ্ট্র সচিবকে নির্দেশ দেওয়া হয় । তারেক রহমানের পাসপোর্টের মেয়াদ বিষয়ে পুলিশের মহাপরিদর্শককে( আইজিপি) একটি প্রতিবেদন দিতেও নির্দেশ দেন আদালত । তারেক রহমানের বক্তব্য প্রকাশ ও প্রচার নিষিদ্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে কেন বিবাদীদের নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুলও জারি করে আদালত । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image