• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পার্বতীপুরে বিশ শতক জমির বীজ তলা নষ্ট করেছে প্রতিপক্ষরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১১ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৪ পিএম
পার্বতীপুরে বিশ শতক জমির বীজ তলা নষ্ট করেছে প্রতিপক্ষরা
শাহানারা বেগমকে পিটিয়ে আহত

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের পার্বতীপুরে ট্রাক্টর দিয়ে বিশ শতক জমির বীজ তলা নষ্ট করেছে প্রতিপক্ষরা প্রতিবাদ করায় জমির মালিক শাহানারা বেগম( ৩৮) কে পিটিয়ে গুরুতর আহত করেছে প্রতিপক্ষরা।

শনিবার দুপুরে আহত শাহানারা বেগমকে  দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।আহত শাহানারা বেগম( ৩৮) দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার যশাই সৈয়দপুর গ্রামের মৃত তমিজ উদ্দিন শাহার স্ত্রী।

আহত শাহানারা বেগম জানায়, গত ৯ জুন শুক্রবার একই এলাকার তফুর উদ্দিনের ছেলের আবুল কালাম আজাদ (৫৫) ও তার ছেলে আরাফাত হোসেন (২৪) তার কন্যা কামরুন নাহার বেগম (২৮), স্ত্রী আফরোজা বেগম (৪৫) ভাই আবু তালেব (৫০) আবু তাহের( ৬০) জহির উদ্দিন (৬২) আব্দুস সালাম( ৪৫) ভাতিজা জাহাঙ্গীর আলম  (৩৫) জাকির হোসেন (২৬) সহ আরো কয়েকজন আমার আবাদি বীজ তোলার বপন করা ২০ শতক জমি সহ আরো প্রায় দুই একর জমিতে অবৈধভাবে ট্রাক্টর দিয়ে হাল চাষ করে। এতে আমি বাধা দিতে গেলে তারা আমাকে পিটিএ গুরুতর আহত করে এবং পরনের কাপড় ছিড়ে ফেলে শালীনতাহানি করার চেষ্টা করে।এক পর্যায়ে আমি গুরুতর আহত হলে স্থানীয়রা আমাকে উদ্ধার করে দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। তিনি আরো বলেন আবুল কালাম আজাদ আমার  স্বামী তমিজ উদ্দিনের নামীয় সম্পত্তি ৩ একর ২০ শতক জমি ১৯৯০ সালে ৯২৮৪ নাম্বার হেবা দলিল মূলে নিজ নামে করে নেয়।

বিষয়টি জানাজানি হলে আমার স্বামী জীবদ্দশায় এই হেবা দলিলের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন ১৩ ই ফেব্রুয়ারি ২০১৩ সালে ৯২৮৪ নাম্বার হেবা দলিলটি আদালত বাতিল করে দেয়। আদালত বাতিলকৃত হেবা দলিলটির বিরুদ্ধে আবুল কালাম আজাদ পুনরায় আপিল করেন ৬ জুলাই ২০২২ তারিখে আদালত আবুল কালাম আজাদের পক্ষে এটি রায় ঘোষণা করেন। ৪ এপ্রিল ২০২৩ ইং তারিখে আবুল কালাম আজাদের আপিল রায়ের বিপক্ষে শাহানারা বেগম উচ্চ আদালতে এই আপিল রায়ের বিপক্ষে রিট দায়ের করলে ছয় মাসের জন্য ইস্টে আদেশ জারি করেন।

শাহানারা বেগমের স্বামী তমিজ উদ্দিন শাহ ২০২১ সালে মারা যাওয়ার পর শাহানারা বেগম তার একমাত্র সন্তান সাজ্জাদ হোসেন সজিবকে নিয়ে ওই জমিতে চাষাবাদ করে
জীবন যাপন করে আসেন বর্তমানেও সেই জমি তার দখলে রয়েছে।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image