• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্বাধীনতাবিরোধীরা এখনও দেশবিরোধী ষড়যন্ত্র করছে: মোস্তাফা জব্বার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩০ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩৭ পিএম
স্বাধীনতাবিরোধীরা এখনও দেশবিরোধী ষড়যন্ত্র করছে
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার

নিউজ ডেস্ক : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, তারা (স্বাধীনতাবিরোধীরা) এখনও দেশবিরোধী ষড়যন্ত্র করছে। বঙ্গবন্ধুকে হত্যার মূল উদ্দেশ্য ছিল দেশকে পাকিস্তান বানানো। শেখ হাসিনা না থাকলে বাংলাদেশের অস্তিত্ব থাকবে না। বাংলাদেশ পাকিস্তান হয়ে যাবে। তাই দেশকে বঙ্গবন্ধুর আদর্শের বাইরে নিতে দেয়া হবে না।

মোস্তাফা জব্বার আরও বলেন, বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা বানানো হবে।

জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে দায়িত্বশীল সাংবাদিকতা ও বঙ্গবন্ধুর নির্দেশনা শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মোস্তাফা জব্বার বলেন, বঙ্গবন্ধু সংবাদপত্রের স্বাধীনতা দিয়েছিলেন। ডিজিটাল বাংলাদেশের বীজ বপণ করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বিশ্বের সঙ্গে বাংলাদেশকে যুক্ত করেছিলেন তিনি।

এ সময় রাষ্ট্রবিরোধী অপপ্রচার বা আপত্তিকর কনটেন্ট ফেসবুক থেকে ৪০ শতাংশ সরাতে সক্ষম সরকার। ফেসবুকের সঙ্গে কথা বলে এ কথা জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী।

তিনি বলেন, সাংবাদিকতা আর ফেসবুক চর্চা এক নয়। দায়িত্বশীলতা না থাকলে সাংবাদিকতা হয় না। সাংবাদিকতার নীতি-নৈতিকতা শিখে সাংবাদিকতা পেশায় আসার আহ্বান জানান মন্ত্রী।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- গ্লোবাল টেলিভিশনের সিইও ও সিনিয়র সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা, কিশোরগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. জেড এম পারভেজ সাজ্জাদ, ডিবিসি নিউজের সম্পাদক প্রণব সাহা, বিএফইউজের মহাসচিব দীপ আজাদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব, জাগরণ টিভির প্রধান সম্পাদক এফ এম শাহীন ও পরিচালক বাণী ইয়াসমিন হাসি ও নিউজ নাও বাংলার সম্পাদক শামীমা দোলা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image