• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশের মাটি থেকে আওয়ামী লীগকে বিদায় করতে হবে : সুব্রত চৌধুরী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৪ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৩৪ পিএম
বাংলাদেশের মাটি থেকে আওয়ামী লীগকে চিরদিনের জন্য বিদায় করতে হবে
গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি

নিউজ ডেস্ক : সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনের ঘোষিত গণবিরোধী নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে দেশব্যাপী ৪৮ ঘন্টার সর্বাত্মক অবরোধ সফল করতে ০৪ ডিসেম্বর (সোমবার) বেলা ১১ টায় রাজধানীর বিজয়নগর পানির ট্যাঙ্কি থেকে শুরু করে পুরানা পল্টন মোড় হয়ে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণ হয়ে পুরানা পল্টন মোড় সংলগ্ন মেহেরবা প্লাজার পর্যন্ত অবরোধের সমর্থনে মিছিল এবং মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

সংক্ষিপ্ত সমাবেশে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন- শেখ হাসিনা হাস্যকর তামাশাভরা জনগণের অংশগ্রহন বিহীন একটি নির্বাচনের দিকে যাচ্ছে। জাতিসংঘ সহ আন্তর্জাতিক বিশ্বের সকল মহল বাংলাদেশে শান্তি প্রতিষ্ঠায় অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি করার জোর দাবি জানিয়েছে তবুও ক্ষমতা টিকিয়ে রাখতে এই ফ্যাসিবাদী সরকার সংঘাতময় পরিস্থিতির দিকে দেশকে ঠেলে দিচ্ছে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ আছে বলে এই সরকার মিথ্যাচার করছে। শেখ হাসিনা সরকারের অধীনে কোনদিন সুষ্ঠু নির্বাচন হবেনা। 

দলীয় সরকারের অধীনে এটা আসন ভাগাভাগির নির্বাচন, একদলীয় নির্বাচন জনগণের নির্বাচন নয়। আওয়ামী লীগ খেলার আয়োজন করে শুধু তারাই খেলোয়ার আবার তারাই রেফারি। নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে। বাংলাদেশে চরম মাত্রায় মানবাধিকার লঙ্ঘন করে হাজার হাজার লক্ষ লক্ষ মিথ্যা মামলায় নির্দোষ মানুষকে করাবন্দী করছে গণবিরোধী আওয়ামী লীগ সরকার। আজকে আমাদের আন্দোলন শুধু ক্ষমতার পালাবদল নয় বাংলাদেশে সুস্থ রাজনীতি ফেরানোর আন্দোলন। আমরা গণতন্ত্র চাই, জনগণের ভোটাধিকার চাই।

গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক বলেন- ক্ষমতাসীন সরকার বাংলাদেশকে ভাগবাটোয়ারার বাজারে পরিণত করেছে। নির্বাচন কমিশনকে আওয়ামী লীগের দলীয় সংগঠন বানিয়ে খেয়ালখুশি মতো তফসিল ঘোষণা করেছে। জনগণ এই প্রহসনের তফসিল বয়কট করেছে।

বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মোঃ আবদুল কাদের বলেন- অবৈধ সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছে একটি নীল নকশার নির্বাচন করার জন্য। সেই তফসিল ঘোষণা করে বড় বিপদে পড়েছে সরকার ও নির্বাচন কমিশন। এখন কোন দলও পায় না কোন প্রার্থীও পায় না। জেল থেকে বিএনপির লোককে ভাড়া করে নৌকা দিয়ে নির্বাচন করতে হয়! ক্ষমতাসীন দলের প্রার্থীর অভাব হয়ে গেছে! তাই অন্য দলের লোক ভাড়া করতে হয়! জাতীয় পার্টি সবসময় জনগণের বিপক্ষে গিয়ে সরকারের অংশ হয়ে সরকারকে ক্ষমতায় রাখতে ব্যস্ত।

আরও বক্তব্য রাখেন বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাষানী, গণফোরাম রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মির্জা হাসান, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু। সংক্ষিপ্ত সমাবেশ সঞ্চালনা করেন গণফোরাম ছাত্র বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোঃ সানজিদ রহমান শুভ।

উপস্থিত ছিলেন গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য ইমাম হোসেন, আনোয়ার ইব্রাহীম, ফারুক হোসেন, কামাল উদ্দিন সুমন সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

বাংলাদেশ পিপলস পার্টির সহ সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম সরদার, দপ্তর সম্পাদক মোঃ আনোয়ার মল্লিক, শ্রম বিষয়ক সম্পাদক মোঃ লিটন জোয়ার্দার সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image