• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শিরোপা জয়ে সবার ওপরে মেসি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২০ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০১ পিএম
শিরোপা জয়ে সবার ওপরে
মেসি

নিউজ ডেস্ক : ইন্টার মায়ামি লিওনেল মেসির হাত ধরে প্রথমবার লিগস কাপের শিরোপা জিতল। নাসভিলের বিপক্ষে নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতা থাকার পর টাইব্রেকারে ১০-৯ ব্যবধানে মায়ামির চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত হয়। 

নাসভিলের বিপক্ষে একমাত্র গোলেই নির্ধারিত সময়ে ১-১ সমতা থাকার পর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। এরপর ২২ পেনাল্টির রোমাঞ্চকর শুট-আউটে শেষ পর্যন্ত ১০-৯ ব্যবধানে শিরোপা জেতে মেসির ইন্টার মায়ামি। যুক্তরাষ্ট্রে এটিই মেসি ও তার দলের প্রথম শিরোপা।

একটানা ১১ ম্যাচ ছিল জয়বিহীন, সেই মায়ামিই মেসি আসার পর লিগস কাপের শিরোপা জিতে গেল। যুক্তরাষ্ট্রের মাটিতে নেমে মেসি গোল করলেন টুর্নামেন্টের প্রতি ম্যাচেই। তিনি ৭ ম্যাচে ১০ গোল করে আসর শেষ করলেন এবং টুর্নামেন্টের সর্বোচ্চ গোলস্কোরার তিনি। তার হাতেই ওঠে আসরের সেরা ফুটবলারের পুরস্কারও।

ব্যক্তিগতভাবে অনন্য এক রেকর্ড গড়েছেন তিনি। লিগস কাপ জিতে সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ডে ছাড়িয়ে গেছেন সাবেক সতীর্থ দানি আলভেসকে। এটি তার পেশাদার ফুটবল ক্যারিয়ারের ৪৪তম শিরোপা। ব্রাজিলিয়ান তারকা আলভেস তার ক্যারিয়ারে জিতেছেন ৪৩টি শিরোপা। 

মেসির ৪৪ শিরোপা: 

বার্সেলোনা ৩৫, লা লিগা ১০, কোপা দেল রে ৭, সুপারকোপা ৮, আর্জেন্টিনা ৫, চ্যাম্পিয়ন্স লিগ ৪, উয়েফা সুপার কাপ ৩, ফিফা ক্লাব বিশ্বকাপ ৩, পিএসজি ৩, লিগ 'আ' ২, ট্রফি দে চ্যাম্পিয়ন্স ১, লা ফিনালিসিমা ১,  অলিম্পিক ১, লিগস কাপ ১,  যুব বিশ্বকাপ ১, ফিফা বিশ্বকাপ ১, ইন্টার মায়ামি ১, কোপা আমেরিকা ১।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image