• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশের মানুষ বাঁচতে চায়, তারা প্ল্যাটফর্ম খুঁজছে: আমীর খসরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪২ পিএম
নিজ উদ্যোগে দেশের স্বার্থে এগিয়ে যেতে হবে। যার যার অবস্থান
আমীর খসরু মাহমুদ চৌধুরী

নিউজ ডেস্ক:  বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সকল সমমনা দলের ঐক্যবদ্ধ সিদ্ধান্তে যুগপৎ আন্দোলন চলছে। এ বিষয়ে ভুল বুঝাবুঝির কোনো সুযোগ নেই। দেশের প্রেক্ষাপটে আমাদের আন্দোলনের লক্ষ্যমাত্রা একটাই- এই স্বৈরাচারী সরকারের পতন।

তিনি বলেন, সরকার রাষ্ট্রযন্ত্রের বিভিন্ন অংশকে ব্যবহার করে আন্দোলন দমনের চেষ্টা করছে। মনে রাখতে হবে, আমরা জীবনের বিনিময়ে আন্দোলন করছি। বিগত আন্দোলন-সংগ্রামে এমন কোনো পরিস্থিতি ছিল না। নিজ উদ্যোগে দেশের স্বার্থে এগিয়ে যেতে হবে। যার যার অবস্থান থেকে আন্দোলনকে সফল করতে হবে।

শনিবার বাংলাদেশ কল্যাণ পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির নিয়মিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের মানুষ বাঁচতে চায়, সেজন্য তারা প্ল্যাটফর্ম খুঁজছে। সকল দল ও ব্যক্তির সম্মিলিত আন্দোলনে এই ফ্যাসিস্ট সরকারকে হটিয়ে সম্মিলিত সিদ্ধান্তে পরবর্তী সরকার হবে।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (একাংশ) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, ১২ দলীয় জোটের সমন্বয়ক ও জাতীয় দলের চেয়ারম্যান অ্যাড. সৈয়দ এহসানুল হুদা, মুসলিম লীগের সভাপতি শেখ মো. জুলফিকার চৌধুরী বুলবুল, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির সেক্রেটারি জেনারেল আব্দুল্লাহ আল হারুন সোহেল, জমিয়তে উলামার সেক্রেটারি জেনারেল মুফতি গোলাম মো ইকরাম, জাগপার ভাইস চেয়ারম্যান ইঞ্জি. রাশেদ প্রধান, লেবার পার্টির মহাসচিব লায়ন ফারুক রহমান, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবিব লিংকন, লিবারেল ডেমোক্রেটিক পার্টির অতিরিক্ত মহাসচিব তমিজউদ্দিন টিটু, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাও. শাহ আলম, ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম ও কল্যাণ পার্টির যুগ্ম মহাসচিব আবদুল্লাহ আল হাসান সাকিব প্রমুখ। দিনব্যাপী সভা পরিচালনায় ছিলেন পার্টির মহাসচিব আবদুল আওয়াল মামুন।

সভায় মোস্তফা জামাল হায়দার বলেন, এই বাংলায়, এই ভূখণ্ডে সকল স্বৈরাচারবিরোধী আন্দোলন-সংগ্রাম জোটের রাজনীতির ফল। গণবিরোধী স্বৈরাচার জাতির ঘাড়ে চেপে আছে। জোটবদ্ধভাবেই এই সরকারকে পরাজিত করতে হবে।

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক বলেন, ১২ দলীয় জোট যুগপৎ আন্দোলন করছে। লক্ষ্য একটাই, এই সরকারের পতন। আমরা যে নামেই ডাকি না কেন, একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ছাড়া আমরা কোনো নির্বাচনে অংশগ্রহণ করব না।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image