• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিরাজগঞ্জে বৃক্ষমেলা-২০২৩ এর উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৫৪ পিএম
সিরাজগঞ্জে
বৃক্ষমেলা-২০২৩ এর উদ্বোধন

মোঃ মাসুদ রানা, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ "গাছ লাগিয়ে যত্ন করি-সুস্থ প্রজন্মের দেশ গড়ি" স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ এর শুভউদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৪ আগস্ট২০২৩) হতে ৩০ আগস্ট বুধবার পর্যন্ত শহরের মুক্তির সোপান প্রাঙ্গণে সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও সিরাজগঞ্জ বন বিভাগের  যৌথ উদ্যোগে আয়োজিত  বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি  ও সভাপতি জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বৃক্ষমেলা উদ্বোধন করেন। এসময় স্বাগত বক্তব্য  রাখেন সহকারী বন সংরক্ষক ও বৃক্ষমেলা ২০২৩ উদযাপন কমিটির সদস্য সচিব মোহাম্মদ হোসেন, 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাডঃ কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার,  অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হানান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক গনপতিরায়,  জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রিদওয়ান আহমেদ রাফি, সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন,  সংরক্ষিত মহিলা আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, জেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও  জেলা সাবেক কমান্ডার গাজী সোহরাব আলী সরকার, জেলা নার্সারী মালিক সমিতির সভাপতি মোঃ একাব্বর  আলী,  জেলা দুর্যোগ ওত্রাণ কর্মকর্তা মোঃ আখতারুজ্জামান, প্রমূখ, এর আগে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ উপলক্ষে সিরাজগঞ্জ কালেক্টরেট ভবন জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রার বের হয়ে শহর গুরুত্বপূর্ণ মোড়  প্রদক্ষিন শেষে মুক্তির সোপান প্রাঙ্গণে সমবেত হয়ে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ এর ফিতা কেটে ও বেলুন উড়িয়ে এর শুভ উদ্বোধন করা হয়। এ মেলায় মোট ৩৯ টি স্টল রয়েছে।

প্রধান অতিথি ও সভাপতি জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান তিনি  বলেন , সুন্দর বাংলাদেশ নির্মাণ তৈরি করতে বৃক্ষরোপণের কনো বিকল্প নেই। প্রতিটি মানুষের একটি করে বৃক্ষরোপণ করে দেশকে আরও এগিয়ে নেওয়া। আমি ধন্যবাদ জানাই সিরাজগঞ্জের বন বিভাগ কে তারা এই ধরনের আয়োজন করেছেন। আমরা নিজেরাই একটি করে ফলজ ও বনজ বৃক্ষরোপণের মাধ্যমে পেতে পারি সুন্দর একটি পরিবেশ।, বৈশ্বিক উষ্ণায়নের ঝুঁকি মোকাবেলায় বৃক্ষ রোপণের কোন বিকল্প নেই। গাছ প্রাকৃতিক দুর্যোগকে প্রশমিত করে আমাদের জীবনকে সজীব-সুন্দর করে। গাছ থেকে আমরা অমূল্য অক্সিজেন গ্রহণ করি। খাদ্য ও সম্পদের ভান্ডার গাছ। তাই এ বর্ষায় সবাইকে বেশী করে গাছ লাগাতে হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image