• ঢাকা
  • সোমবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পৃষ্ঠপোষকতা ছাড়া খেলাধুলা ও সংস্কৃতির বিকাশ সম্ভব নয় : প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৫ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:০৬ পিএম
পৃষ্ঠপোষকতা ছাড়া খেলাধুলা ও সংস্কৃতির বিকাশ সম্ভব নয়
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক : দেশের ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়ন ও বিকাশের জন্য সরকারের পাশাপাশি বেসরকারি পৃষ্ঠপোষকতাও প্রয়োজন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃষ্ঠপোষকতা ছাড়া খেলাধুলা ও সংস্কৃতির বিকাশ সম্ভব নয়।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে শনিবার শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) পুরস্কার-২০২৩ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশের মেয়েরা এত স্বল্প সুযোগের মধ্য দিয়েও এভারেস্ট বিজয় করছে, ক্রীড়াক্ষেত্রে উজ্জ্বল দৃষ্টান্ত রাখছে। এই সুনাম বাড়ানোর জন্যই পৃষ্ঠপোষকতা দরকার।

শেখ হাসিনা বলেন, দেশে ব্যাবসা-বাণিজ্য, ব্যাংক-বীমাসহ অনেক কিছু করে দিয়েছি। বেসরকারি খাত অনেক বেশি শক্তিশালী হয়েছে। খেলোয়াড়রাই তাদের প্রতিষ্ঠানের নাম সব জায়গায় তুলে ধরতে পারবেন। সেক্ষেত্রেও ব্যবসায়ী/উদ্যোক্তাদের সহযোগিতা দরকার। 

সরকারপ্রধান বলেন, যথাযথ পৃষ্ঠপোষকতা পেলে আমাদের ক্রীড়াবিদরা দেশের জন্য আরো অনেক সুনাম বয়ে আনবে। যাদের বিভিন্ন ইন্ডাস্ট্রি রয়েছে- আপনারাও কিন্তু একজন ক্রীড়াবিদকে চাকরি দিতে পারেন বা আপনাদেরও একটা ক্রীড়া সংগঠন থাকতে পারে। সারা দেশে বিভিন্ন প্রতিভা ছড়িয়ে আছে। সেসব প্রতিভাকে আপনারা কুড়িয়ে আনুন, তাদের সুযোগ করে দিন। বাংলাদেশের জন্য এরাই সবচেয়ে বেশি সুনাম বয়ে আনবে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব প্রমুখ এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image