• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক ব্যবসায়ীকে অস্ত্র মামলায় ১০ বছরের কারাদণ্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০১ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪০ পিএম
মাদক ব্যবসায়ীকে
অস্ত্র মামলায় কারাদণ্ড

মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ চিহ্নিত মাদক ব্যবসায়ী জুয়েল মিয়াকে (৩০) অস্ত্র মামলায় ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। আজ বুধবার (৩১)আগষ্ট দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শারমিন নিগার। ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার চিহ্নিত মাদক ব্যবসায়ী জুয়েল মিয়াকে (৩০)এ রায় ঘোষণা করেন।

এর আগে ৭ আগস্ট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় তাঁকে চার বছরের সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দিয়েছিল আরেক আদালত। জুয়েল মিয়া কসবা উপজেলার কাইমপুর ইউনিয়নের উত্তর চকবস্তার বাসিন্দা। বর্তমানে তিনি কারাগারে আছেন।

আদালত সূত্রে জানা গেছে, জুয়েল হত্যাসহ ১৫টি মামলার আসামি। গ্রেপ্তারি পরোয়ানা থাকায় তিনি দীর্ঘ দিন পলাতক থাকার পর চলতি বছরের ১১ জুন কুমিল্লা শহরের কান্দিরপাড় এলাকা থেকে তাঁকে র‌্যাব গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর তাঁকে নিয়ে কসবায় বাড়িতে অভিযান চালানো হয়।এ সময় জুয়েলের দেওয়া তথ্যের ভিত্তিতে বাড়ি থেকে দুটি গুলিসহ একটি রিভলবার ও ৬০০পিচ ইয়াবা জব্দ করে র‌্যাব। পরের দিন র‌্যাবের উপপরিদর্শক (এসআই) আবদুল মান্নান বাদী হয়ে কসবা থানায় মাদক ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা করেন। পরে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র কাছে মামলা দুটি হস্তান্তর করে। মামলা দুটি তদন্ত করে আদালতে অভিযোগপত্র দেয় ডিবি। সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে অস্ত্র মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ জুয়েলকে সাজা দেওয়া হয়। 

এর আগে ৭ আগস্ট জুয়েলকে মাদকের মামলায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসুদ পারভেজ চার বছরের কারাদণ্ড দিয়েছিল।রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রকিব আহাম্মদ বলেন, দ্রুত সময়ের মধ্যে বিচারকাজ শেষ কয়ে রায় দিয়েছে আদালত। অস্ত্র মামলায় সন্দেহাতীতভাবে অপরাধ প্রমাণিত হওয়ায় অভিযুক্ত জুয়েলকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। 

এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।আসামি পক্ষের আইনজীবী মো. আনোয়ার হোসেন বলেন,জুয়েল মিয়াকে অস্ত্র আইনে ১০ বছর ও মাদকের মামলায় ৪ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। মামলায় অনেক ঘাটতি আছে। এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবে আসামিপক্ষ বলে তিনি জানান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image