• ঢাকা
  • শনিবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রধানমন্ত্রী যথার্থই দেশকে বদলে দিয়েছেন: স্বরাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫৭ পিএম
প্রধানমন্ত্রী যথার্থই দেশকে বদলে দিয়েছেন
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

নিউজ ডেস্ক : ২০০৮ সালে প্রধানমন্ত্রী বলেছিলেন বাংলাদেশকে বদলে দেবেন, তিনি যথার্থই বাংলাদেশকে বদলে দিয়েছেন এমন মন্তব্য করেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। প্রধানমন্ত্রী দেশ এবং দেশের মানুষকে ভালোবাসেন।

রোববার (১০ সেপ্টেম্বর) রাজধানীর আফতারনগরে আঞ্চলিক পাসপোর্ট অফিস উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ থেকে আমরা স্মার্ট বাংলাদেশের দিকে যাত্রা শুরু করেছি। ই-পাসপোর্ট এবং ইমিগ্রেশনের ই-গেট স্মার্ট বাংলাদেশের ইঙ্গিত বহন করছে। এছাড়া দ্রুত ই-ভিসাও চালু হতে যাচ্ছে। আমরা প্যাসেঞ্জার অ্যাডভান্স ইনফরমেশনও চালু করতে যাচ্ছি। এটা চালু হলে কোনো যাত্রী টিকিট কাটলে আমরা জানতে পারবো কে বাংলাদেশে আসছেন বা কে বিদেশে যাচ্ছেন। আমরা দেশের ৭১টি পাসপোর্ট অফিস এবং বিদেশে মোট ৩২টি জায়গা থেকে ই-পাসপোর্ট সেবা চালু করতে পেরেছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ ঘোষণার পরই আমরা এমআরপি পাসপোর্ট হাতে নিলাম। অনেক প্রতিবন্ধকতা সামলে এমআরপি চালু করেছি। এরপর আমরা ই-পাসপোর্টের জগতে পা রাখি। আমাদের পাসপোর্টের মানও এগিয়ে যাচ্ছে। এরই মধ্যে আমাদের পাসপোর্ট বিশ্বমানের স্বীকৃতি পেয়েছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশের যে প্রান্তে গিয়েছি সেখানেই প্রধানমন্ত্রীর জয়জয়কার। দেশের মানুষ মনে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প শুধুমাত্র শেখ হাসিনা। মানুষ আর অন্ধকারে যেতে চায় না। সেজন্য সারা দেশের মানুষ নির্বাচনে প্রধানমন্ত্রীকে জয়যুক্ত করে ক্ষমতায় আনবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image