• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঝিনাইগাতীতে উদ্যোক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ দিল ইউসিবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪৭ পিএম
ঝিনাইগাতীতে উদ্যোক্তাদের
কারিগরি দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ দিল ইউসিবি

শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য খাতের ৬০ জন উদ্যোক্তার কারিগরি দক্ষতা উন্নয়নে বিশেষ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন ইউএনও মো. ফারুক আল মাসুদ। 

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) শেরপুর শাখা সামাজিক দায়িত্বের অংশ হিসেবে কৃষি খাতে সহায়তা দেয়ার জন্য এগ্রো-সিএসআর প্রকল্প ২০২৩ ‘ভরসার নতুন জানালা’ প্রকল্পের আওতায় এ প্রশিক্ষণ আয়োজন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপত্বি করেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) শেরপুর শাখার ব্যবস্থাপক পার্থ সারথী ঘোষ। এতে বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন দিলদার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এটিএম ফয়জুর রাজ্জাক আকন্দ, উপজেলা মৎস্য কর্মকর্তা দিলরুবা আক্তার লাকী প্রমুখ। 
অনুষ্ঠানে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) শেরপুর শাখার ব্যবস্থাপক পার্থ সারথী ঘোষ জানান, বাণিজ্যিক কৃষি বিকাশ ও দেশের খাদ্য নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্য নিয়ে আমরা প্রান্তিক কৃষকদের দোরগোড়ায় হাজির হয়েছি। কৃষক যাতে খুব সহজেই, সহজ শর্তে ঋণ গ্রহণ করে তাদের কাঙক্ষিত ফসল উৎপাদন ও বাজারজাত করতে পারেন, সেই চেষ্টায় আমরা কাজ করে যাচ্ছি। এ জন্য আমরা আমাদের প্রকল্পের নাম দিয়েছি ‘ভরসার নতুন জানালা’। আমরা মূলত প্রান্তিক কৃষকদের মনে ভরসা জাগাতে চাই।

তিনি আরো জানান, ঝিনাইগাতী উপজেলার নির্বাচিত এ ৬০ জন উদ্যোক্তাদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করা হবে। তন্মধ্যে গবাদি পশুর জন্য ১৫ দিন অন্তর ফ্রি চিকিৎসা ক্যাম্প, খামারি বা চাষিদের ঘরে গবাদি পশুর টিকা কর্মসূচি, কৃষি, মৎস্য, প্রাণিসম্পদ উদ্যোক্তাদের জন্য টেকনিক্যাল স্কিল ট্রেনিং, ফসলি চাষের জন্য পরীক্ষামূলক উন্নত জাতের বীজ (ধান/সরিষা) প্রদান, প্রতিজন উদ্যোক্তার জন্য ২০ কেজি করে জৈব সার প্রদান। এ ৬০ জন উদ্যোক্তাদের যন্ত্রপাতি সরবরাহের জন্য প্রত্যেককে ১৫ হাজার টাকা প্রদান করা হবে। 
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image