• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হাজীগঞ্জে ভ্রাম্যমাণ আদালত দেখে পালিয়ে গেলেন দন্ত চিকিৎসকের দম্পতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৪৮ এএম
হাজীগঞ্জে ভ্রাম্যমাণ আদালত দেখে পালিয়ে গেলেন দন্ত চিকিৎসকের দম্পতি
হাজীগঞ্জে ভ্রাম্যমাণ আদালত

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক: চাঁদপুর জেলার হাজীগঞ্জে ভ্রাম্যমাণ দেখে চেম্বার থেকে পালিয়ে গেছেন দন্ত চিকিৎসকের দম্পতি।

ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি বুঝতে পেয়ে রোগী ও ওষুধ কম্পানির বিক্রয় প্রতিনিধিকে চেম্বারে বসিয়ে রেখেই সটকে পড়েন কথিত ডা. বিল্লাল হোসেন ও তার স্ত্রী ডা. পেয়ারা বিল্লাল। পরে ভ্রাম্যমাণ আদালত চেম্বারটি সিলগালা করেন।

বুধবার (২৪ জানুয়ারি) এই আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) মেহেদি হাসান মানিক ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. গোলাম মাওলা।

ঐ দিন চাঁদপুর জেলার হাজীগঞ্জ বাজারের ৫টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে বিভিন্ন অনিয়মের দায়ে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন ভ্রাম্যমাণ আদাল।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানা যায়, সরকারি নির্দেশনা মোতাবেক ঐ দিন চাঁদপুর জেলার হাজীগঞ্জ বাজারে বেশ কয়েকটি বেসরকারি হাসপাতাল এবং ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমাণ আদালত মুঠোফোনে বারবার তাদের সঙ্গে কথা বলতে গেলে সেখানেও ব্যর্থ হোন পরবর্তীতে ঐ চেম্বারটি সিলগালা করেদেন।

এ সময় আদালত এই কথিত চিকিৎসক দম্পতির প্রেসক্রিপশন, ভিজিটিং কার্ড, দন্ত রোগীর পরামর্শের লিফলেটের নমুনা জব্দ করেন। এর আগে একই দিন সকাল থেকে শুরু হয়ে দুপুর পর্যন্ত ৫টি হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ ৯০ টাকা জরিমানা আদায় করেন।

জরিমানা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো হলো পপুলার ল্যাব অ্যান্ড জেনারেল হাসপাতাল ৫০ হাজার টাকা, ভিআইপি হসপিটাল ৪০ হাজার টাকা, নিশাত হাসপাতাল ৪০ হাজার টাকা, আল রাজী ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদি হাসান মানিক জানান, ডেন্টাল কেয়ারকে সিলগালা করা হয়।

এর মালিক প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারলে তা খুলে দেওয়া হবে। অব্যবস্থপনার দায়ে বিভিন্ন হাসপাতালে অভিযান পরিচালনা চলমান থাকবে।

এর আগে গত মঙ্গলবার ভিন্ন ২টি ভ্রাম্যমাণ আদালত হাজীগঞ্জ বাজারে পরিচালনা করে ১৪টি হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে সোয়া ৫ লাখ টাকা জরিমানা আদায় ও এইচ জি হেলথ সেন্টারকে সিলগালা করে দেওয়া হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন জুনিয়র কনসালটেন্ট ডা. আবু ছাইদ মোস্তফা, উপজেলা স্যানেটারি কর্মকর্তা শামছুল ইসলাম রমিজ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image