• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যুক্তরাষ্ট্র বিশ্বে প্রভাব হারিয়েছে: ট্রাম্প 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:১৮ এএম
যুক্তরাষ্ট্র বিশ্বে প্রভাব হারিয়েছে
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

নিউজ ডেস্ক : ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের ঘোষণা দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি বিশ্বে প্রভাব হারিয়েছে  যুক্তরাষ্ট্র বলেও দাবি করেছেন তিনি।

সম্প্রতি মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন ট্রাম্প।  

নারী, যৌনতা আর অর্থ কেলেঙ্কারিতে বিপর্যয়ের মুখে থাকা সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যেন কোনো কিছুকেই পাত্তা দিচ্ছেন না। বরং আবারও বাসিন্দা হতে চান হোয়াইট হাউসের। নানা অভিযোগের মধ্যেই শ্বেতাঙ্গ মার্কিন নাগরিকদের কাছে বেড়েছে তার জনপ্রিয়তা। 
 
আদালতে বিচারাধীন মামলার তোয়াক্কা না করেই ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকরে ট্রাম্প ঘোষণা দিয়েছেন, দোষী সাব্যস্ত হলেও ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না তিনি। তার এমন ঘোষণার পর সমর্থকরা খুশি হলেও, সমালোচনা করছে বিরোধী শিবির। 

তবে তার বিরুদ্ধে আনা ৩৪টি অভিযোগের কোনোটিই সত্য নয় বরং তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলে দাবি করেছেন ট্রাম্প। এ সময় ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও শি জিনপিং বৈঠক, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, উত্তর কোরিয়াসহ নানা ইস্যুতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন ট্রাম্প। একইসঙ্গে তার দাবি, সম্প্রতি বিশ্বে প্রভাব হারিয়েছে যুক্তরাষ্ট্র।  
 
এসবের মধ্যেই নিজের ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেনের বিরুদ্ধে ৫শ’ মিলিয়ন ডলার ক্ষতিপূরণের জন্য মামলা করেছেন ট্রাম্প। বুধবার (১২ এপ্রিল) ফ্লোরিডার একটি ফেডারেল আদালতে মামলাটি দায়ের করা হয়।  
 
এ সময় কোহেনের বিরুদ্ধে ট্রাম্পকে নিয়ে প্রকাশ্য বিবৃতি, প্রকাশিত বই, পডকাস্ট সিরিজ এবং অন্যান্য মিডিয়ায় মিথ্যা তথ্য ছড়ানো এবং ট্রাম্পের সঙ্গে তার চুক্তি লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image